ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নাগরিকনথিতে নাম না থাকায় বিয়ে বন্ধ, পালিয়েই গেল বর-কনে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
নাগরিকনথিতে নাম না থাকায় বিয়ে বন্ধ, পালিয়েই গেল বর-কনে নাগরিকনথিতে নাম না থাকায় বিয়ে বন্ধ, পালিয়েই গেল বর-কনে, ছবি: সংগৃহীত

বর নাগরিক সনদ দেখাতে না পারায় বিয়ে বন্ধ করে দিয়েছে মেয়ের পরিবার।

ছেলেপক্ষ যতোই বলুক, ভুল করে হয়তো নাম আসেনি, কর্তৃপক্ষের কাছে আবেদন করা হবে-তা মানতে নারাজ মেয়েপক্ষ। বর-কনে রাজি হলেও কিছুতেই মেয়ের পরিবার বিয়েতে হচ্ছিল না।

শেষমেশ, ঘর ছেড়েই পালিয়েছে বর-কনে।

সম্প্রতি আসামের শিলচরের নয়গ্রামে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

জানা যায়, নয়গ্রামের দিলওয়ার হুসেন লস্করের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এলাকার এক মেয়ের সঙ্গে। পরে, দু’পরিবারই তাদের বিয়ে দিতে রাজি হয়। কিন্তু সমস্যা দেখা দেয় যখন মেয়েটির পরিবার জানতে চেয়েছিল, বরের নাম নাগরিকপঞ্জিতে (এনআরসি) আছে কি-না?

মেয়েটির পরিবারের এক সদস্য বলেন, যে আমাদের মেয়েকে বিয়ে করবে, সে প্রকৃত ভারতীয় নাগরিক নাকি অবৈধ বিদেশি, তা জানতে আমরা ছেলেটির নাগরিক সনদ দেখতে চেয়েছিলাম। তবে, দিলওয়ারের নাম নাগরিকপঞ্জির খসড়ায় ছিল না। গত বছরের জুলাইয়ে প্রকাশিত ৪০ লাখ মানুষের নাগরিকপঞ্জি থেকে যাদের নাম বাদ দেওয়া হয়, তাদের মধ্যে তিনিও ছিলেন।

দিলওয়ার হুসেনের পরিবারের দাবি, তাদের সবার নাম এনআরসিতে রয়েছে আর তারা আশাবাদী যে, আগামী ৩১ আগস্ট প্রকাশিত চূড়ান্ত এনআরসিতে দিলওয়ারের নামও অন্তর্ভুক্ত হবে। কিন্তু, মেয়ের পরিবার এসবে রাজি না হয়ে বিয়ে বন্ধই করে দেয়।

এদিকে গ্রামবাসী জানিয়েছে, বিয়ে বন্ধ করে দেওয়ায় বাড়ি ছেড়ে পালিয়ে গেছে পাত্র-পাত্রী।

অবশ্য কনের পরিবারের অভিযোগ, বর দিলওয়ার তাদের মেয়েকে অপহরণ করেছে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।