ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কেরালায় বন্যায় ৭ দিনে ৬৭ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
কেরালায় বন্যায় ৭ দিনে ৬৭ জনের প্রাণহানি কেরালায় ভয়াবহ বন্যা।

ঢাকা: ভারতের কেরালায় টানা বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় ৭ দিনে ৬৭ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে শুধু বুধবার (১৫ আগস্ট) ২৫ জনের প্রাণহানি হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। 

রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, পুরো রাজ্যে সতকর্তা জারি করা হয়েছে। যতদূর সম্ভব স্বাধীনতার পর চলতি মৌসুমে ভয়াবহ বৃষ্টি হয়েছে।

 

এদিকে টানা বৃষ্টিপাতের কারণে ভারতের কেরালা রাজ্যের কোচি এয়ারপোর্টে শনিবার (১৮ আগস্ট) বিকেল পর্যন্ত সব ধরনের ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকবে জানিয়েছে রাজ্য সরকার। কোচি এয়ারপোর্টের রানওয়ে ও পার্কি অঞ্চলও বন্যার পানিতে ডুবে গেছে।  

পেরিয়ার নদীর কাছাকাছি বসবাসকারী কয়েকশ’ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে সরকার। এছাড়াও বন্যার কারণে রাজ্যের ১০ হাজার কিলোমিটারের বেশি রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে।  

খবরে বলা হয়, ৮ আগস্ট থেকে ভয়াবহ আকারে শুরু হওয়া বৃষ্টি ও বন্যায় এখন পর্যন্ত রাজ্যের সর্বোচ্চ ক্ষয়ক্ষতি হয়েছে। আশ্রয় ক্যাম্পে সরিয়ে নেওয়া হয়েছে ৬০ হাজারের বেশি মানুষকে। এছাড়া ৮ হাজার কোটি ভারতীয় রুপির সমমূল্যের শস্য ও সম্পদের ক্ষতি হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।