ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আসছে নির্বাচনে বড় জয়ের প্রত্যাশা মোদীর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
আসছে নির্বাচনে বড় জয়ের প্রত্যাশা মোদীর ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ঢাকা: ২০১৯ সালের নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ের প্রত্যাশা করছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সঙ্গে তার বিরুদ্ধে তোলা বিরোধী দলের কিছু অভিযোগও অস্বীকার করেন তিনি।

রোববার (১২ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে  এ তথ্য জানা যায়।

এর আগে বিভিন্ন সময়ে মোদী সরকারের বিরুদ্ধে অর্থনৈতিক উন্নয়নসহ যুবকদের কর্মসংস্থান সৃষ্টির প্রতিশ্রুতি পূরণ না করার অভিযোগ তুলেন বিরোধী দলের সদস্যরা।

ভারতীয় সংবাদমাধ্যমের বিশেষ প্রতিবেদনে মোদী বলেন, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন সরকার আস্থার সঙ্গে ভারতের সব জনগণের জীবনমানের উন্নয়ন করেছে। তাই আমরা অবশ্যই গতবারের চেয়ে বেশি আসন পেয়ে জয়ী হবো। আমি আত্মবিশ্বাসী অতীতের সকল রেকর্ড আমরা ভাঙবো। এর মাধ্যমে আমাদের বড় ধরনের সফলতা আসবে। জনগণ আমাদের সঙ্গে আছে। এ কারণে আমরা ভীত নই।

এ বিষয়ে রাজনীতি বিশ্লেষকরা বলছেন, বিভিন্ন মতামত জরিপ থেকে বোঝা যায়, নরেন্দ্র মোদী আরও পাঁচ বছরের জন্য ক্ষমতায় থাকবেন। তবে বেশ কিছু আশঙ্কাও থেকে যাচ্ছে। কেননা গত কয়েক মাসের আঞ্চলিক নির্বাচনে তার দলকে ভুগতে হয়েছে। এতে তার প্রতিপক্ষরা আরও উৎসাহিত হয়ে গেছেন।

চলতি বছরের মে মাসে কর্ণাটকের নির্বাচনে হারতে হয়েছে মোদীর দল বিজেপিকে। এছাড়া উত্তরপ্রদেশেও সুবিধা করতে পারেননি মোদী।

মোদী স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, আমার প্রাধান্যের জায়গা উন্নয়ন। দ্রুত উন্নয়ন এবং সবার জন্য উন্নয়ন। আমরা গত চার বছরে উন্নয়নের জন্য অনেক চেষ্টা করেছি। উন্নয়নের এ রেকর্ড দিয়েই জনগণের কাছে পৌঁছতে চাই।

ভারতের ২০১৪ সালের নির্বাচনে বিজেপি নিম্নকক্ষে ২৮২ আসন পেয়ে জয় লাভ করে। ওই নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) ৫৪৩টি আসনের মধ্যে ৩৩৬টি আসন পায়।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।