ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে এই অধিবেশনেও পাস হলো না ৩ তালাক বিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
ভারতে এই অধিবেশনেও পাস হলো না ৩ তালাক বিল ভারতে তিন তালাকের বিরুদ্ধে মুসলিম নারীদের আন্দোলন। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতে মুসলিম নারীদের বিয়ে সুরক্ষা অধিকার বা তিন তালাকের বিলটি শুক্রবার (১০ আগস্ট) রাজ্যসভায় উত্থাপন করা হয়নি বলে ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

এর আগে বিরোধী দলগুলোর দাবির মুখে পড়ে জামিনের বিধান রেখে তিন তালাকের বিল অনুমোদন দেয় দেশটির মন্ত্রিপরিষদ। পরে সেটি রাজ্যসভার অনুমোদনের অপেক্ষায় ছিল।
কিন্তু শুক্রবার সভার বর্ষা অধিবেশনের শেষ দিন বিলটি উত্থাপিত না হওয়ায় বিলম্বে পড়লো। সভার শীতকালীন অধিবেশন পর্যন্ত বিলটি আর পাস হচ্ছে না। ভারতে মুসলিম নারী সমাজ বিয়ের সুরক্ষা ও সন্তানদের কথা বিবেচনা করে তিন তালাকের বিরুদ্ধে আন্দোলন করে আসছিল। এ পরিপ্রেক্ষিতে একটি বিল লোকসভায় পাস হয়ে রাজ্যসভায় গিয়ে বিরোধী দলগুলোর আপত্তির মুখে পড়ে। বিরোধীরা বিলে জামিনের বিধান রাখার দাবি জানিয়ে পাস করার কথা বলেছিল। পরে সে হিসেবেই এ বিলে বেশ পরিবর্তন আনে মন্ত্রিপরিষদ। তার মধ্যে তিন তালাক জামিন অযোগ্য অপরাধ নয় বিধানসহ বিলটি পাস করে দেয় পরিষদ। এই বিলটি অনুমোদন নেওয়ার জন্য শুক্রবার রাজ্যসভায় উত্থাপন করার কথা ছিল। বাংলাদেম সময়: ১৮৫৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮ টিএ
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ