পাইলট ধর্মঘটে ‘রায়ান এয়ার’র ৪০০ ফ্লাইট বাতিল
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

পাইলট ধর্মঘটে ‘রায়ান এয়ার’র ৪০০ ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ৪:১৪:২৯ পিএম
‘রায়ান এয়ার’র একটি ফ্লাইট। ছবি: সংগৃহীত

‘রায়ান এয়ার’র একটি ফ্লাইট। ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বের পাঁচ দেশে পাইলট ধর্মঘটের কারণে আয়ারল্যান্ডের ‘রায়ান এয়ার'র প্রায় ৪০০ ফ্লাইট বাতিল হয়ে গেছে। এতে জার্মানি, আয়ারল্যান্ড, বেলজিয়াম, নেদারল্যান্ড এবং সুইডেনের প্রায় ৭৪ হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন।

শুক্রবার (১০ আগস্ট) ‘রায়ান এয়ার’র পাইলটরা ২৪ ঘণ্টার ধর্মঘটের ডাক দেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়। এ বিষয়ে রায়ান এয়ার কর্তৃপক্ষ বলছে, কিছু শর্ত পূরণ নিয়ে পাইলটরা ধর্মঘটের ডাক দিয়েছেন।

সেটি সমাধান করার চেষ্টা চলছে। আশা করা হচ্ছে শিগগিরই ফ্লাইট চালু হবে। তারা এও বলছে, বাতিল হওয়া ফ্লাইটগুলোর ৮৫ শতাংশ শনিবার (১১ আগস্ট) স্বাভাবিকভাবে উড্ডয়ন করবে। এছাড়া ফ্লাইট বাতিলের বিড়ম্বনায় পড়ে ক্ষতিগ্রস্ত যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হবে। ধর্মঘটের কারণে প্রায় ১৫ শতাংশ ফ্লাইটের ক্ষতি হয়েছে বলেও জানিয়েছে কোম্পানিটি। এদিকে, নেদারল্যান্ডে রায়ান এয়ার পাইলট ধর্মঘটে কোনো ফ্লাইট বাতিল হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্ট এক কর্মকর্তা।

এ ধর্মঘটের ফলে রায়ান এয়ার এয়ারলাইন্সের বাতিল হওয়া ৩৯৬টি ফ্লাইটের মধ্যে জার্মানি থেকে ২৫০টি, বেলজিয়াম থেকে ১০৪টি এবং সুইডেন ও আয়ারল্যান্ড বিমানবন্দর থেকে ৪২টি। এর আগে সম্প্রতি নিজেদের দাবি আদায়ে রায়ান এয়ার কর্তৃপক্ষকে ধর্মঘটের হুমকি দিয়ে আসছিলেন পাইলটরা। অবশেষে তারা ২৪ ঘণ্টার কর্মবিরতি দিয়েই দিলেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa