ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘তথ্যের জন্যই নাতালিয়ার সঙ্গে দেখা করেন ট্রাম্পপুত্র’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
‘তথ্যের জন্যই নাতালিয়ার সঙ্গে দেখা করেন ট্রাম্পপুত্র’ ‘তথ্যের জন্যই নাতালিয়ার সঙ্গে দেখা করেন ট্রাম্পপুত্র’

ঢাকা: ‘প্রতিপক্ষের তথ্য পেতেই’ ২০১৬ সালের জুনে রাশিয়ান আইনজীবী নাতালিয়া ভেসেলনিতস্কায়ার সঙ্গে বৈঠক করেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে জুনিয়র ট্রাম্প। একথা স্বীকার করেছেন ট্রাম্প নিজেই। তবে এ বৈঠককে বৈধ বলেও যুক্তি দিয়েছেন তিনি।

রোববার (৫ আগস্ট) এক টুইট বার্তায় এ মন্তব্য করেন ট্রাম্প। মার্কিন সংবাদ সংস্থার সংবাদের পরিপ্রেক্ষিতে টুইট বার্তায় এমন মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট।

২০১৬ সালের জুনে ক্রেমলিন ইস্যুতে জড়িত রাশিয়ান আইনজীবী নাতালিয়ার সঙ্গে জুনিয়র ট্রাম্পের বৈঠক নিয়ে প্রথমবারের মতো এমন সরাসরি বিবৃতি দিলেন মার্কিন প্রেসিডেন্ট।  

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে মার্কিন নির্বাচনে ট্রাম্পের পক্ষে রাশিয়ানদের আঁতাতের বিষয়ে অনুসন্ধান করছেন বিশেষ কৌঁসুলি রবার্ট মুলার। তবে অভিযোগ ওঠার পর থেকেই যেকোন ধরনের ‘আঁতাত ও যোগসাজশে’র কথা অস্বীকার করে আসছিলেন ট্রাম্প। ট্রাম্প রাশিয়ান আঁতাত নিয়ে অনুসন্ধানকে বলেছেন, ‘ইতিহাসে আঘাত হানা সবথেকে রাজনৈতিক দুরভিসন্ধি’।  

এদিকে রাশিয়াও মার্কিন নির্বাচনে ট্রাম্পের সঙ্গে যেকোন আঁতাতের অভিযোগ অস্বীকার করেছে।  

রোববার বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সংবাদ প্রকাশ করে, নাতালিয়ার সঙ্গে জুনিয়র ট্রাম্পের বৈঠক নিয়ে ডোনাল্ড ট্রাম্প উদ্বিগ্ন। সংবাদমাধ্যমগুলো কয়েকটি নামহীন সূত্রের বরাত দিয়ে বলে, নাতালিয়ার সঙ্গে বৈঠকের কারণে আইনি জটিলতার সম্মুখীন হতে পারেন জুনিয়র ট্রাম্প। ফলে এ নিয়ে ডোনাল্ড ট্রাম্প বেশ উদ্বিগ্ন।  

এসব সংবাদের ভিত্তিতে ট্রাম্প টুইট বার্তায় লেখেন, ট্রাম্প টাওয়ারে আমার ছেলের বৈঠক নিয়ে আমি উদ্বিগ্ন এটা ভুয়া প্রতিবেদন। বৈঠকটি ছিলো প্রতিপক্ষের তথ্য পাওয়ার জন্য। যা সম্পূর্ণভাবে বৈধ, রাজনীতিতে এটা সবসময় হয়ে এসেছে।

ট্রাম্পের লেখা এ টুইট তার নির্বাচনী ক্যাম্পের আগের বিবৃতিগুলোর সঙ্গে সাংঘর্ষিক। নাতালিয়ার সঙ্গে বৈঠক নিয়ে প্রথম সংবাদ প্রকাশের পর জুনিয়র ট্রাম্প বলেছিলেন, আমেরিকার সঙ্গে স্থগিত হওয়া রাশিয়ান শিশুদের দত্তক কর্মসূচি নিয়ে তারা আলোচনা করেছেন।  

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ