ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নির্বাচন: পাকিস্তান-আফগানিস্তান সীমান্ত বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
নির্বাচন: পাকিস্তান-আফগানিস্তান সীমান্ত বন্ধ পাকিস্তানের সাধারণ নির্বাচন। ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের সাধারণ নির্বাচনকে কেন্দ্র করে পাকিস্তান-আফগানিস্তানের চামান সীমান্ত এলাকা তিনদিনের জন্য বন্ধ করে দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। ২৪ জুলাই থেকে শুরু হওয়া এ নিষেধাজ্ঞা ২৬ তারিখ পর্যন্ত বলবৎ থাকবে। 

বুধবার (২৫ জুলাই) পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো এ খবর দিয়েছে। বেলুচিস্তান প্রদেশের কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, নির্বাচনে সহিংসতা এড়াতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

বেলুচিস্তান সীমান্তের কর্মকর্তা বলেন, পাকিস্তানের সাধারণ নির্বাচনের সময় কোনো আফগান নাগরিক প্রবেশ করতে পারবে না। সীমান্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।  

এছাড়া দেশটির আফগান সীমান্তের জেলা কিল্লা আব্দুল্লাহতে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে কর্তৃপক্ষ। কিল্লা আব্দুল্লাহ জেলা ছাড়াও দেশটির আওরান, কুজদার, তুরবাত ও অন্যান্য অঞ্চলেও ইন্টারনেট সংযোগ বন্ধ রয়েছে। পাকিস্তানের সাধারণ নির্বাচনের সময়ে এ অঞ্চলগুলোতে ইন্টারনেট সংযোগ বন্ধ থাকবে।  

বেলুচিস্তানের ৫ হাজার কেন্দ্রের মধ্যে ১ হাজার ৭৬৮টি নির্বাচন কেন্দ্রকে ‘খুবই সংবেদনশীল’ কেন্দ্র হিসেবে ঘোষণা করেছে দেশটির কর্তৃপক্ষ। এছাড়া ৭৬৮টি কেন্দ্রকে ‘সংবেদনশীল’ কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে।  

বেলুচিস্তান পুলিশের ডিআইজি রাজ্জাক চিমা বলেন, প্রদেশে সুষ্ঠুভাবে নির্বাচনের জন্য ৬ হাজার ৩০০ জন পুলিশ ও সাড়ে তিন হাজার সীমান্তরক্ষী বাহিনী মোতায়েন করা হয়েছে।

বুধবার (২৫ জুলাই) স্থানীয় সময় সকাল ৮টায় শুরু হয়েছে নির্বাচনের ভোটগ্রহণ। ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।