ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

টরন্টোয় গুলিতে আহত ১৩, বন্দুকধারীসহ নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
টরন্টোয় গুলিতে আহত ১৩, বন্দুকধারীসহ নিহত ২ টরন্টোর গ্রিকটাউনে একটি রেস্টুরেন্টের বাইরে গুলির ঘটনা ঘটে

কানাডার অন্টারিও প্রদেশের টরন্টোয় এক বন্দুকধারীর নির্বিচার গুলিতে এক নারী নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ১৩ জন। পরে আত্মঘাতী হয়েছে সেই বন্দুকধারী।

রোববার (২২ জুলাই) স্থানীয় সময় রাত ১০টার দিকে টরন্টোর গ্রিকটাউনে একটি রেস্টুরেন্টের বাইরে এই নির্বিচার গুলির ঘটনা ঘটে। আহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার ধরন সম্পর্কে তৎক্ষণাৎ কিছু বোঝা না গেলেও টরন্টো পুলিশের সংবাদ সম্মেলনে জানানো হয়, ঘটনার বর্ণনা জানতে প্রত্যক্ষদর্শীদের সহযোগিতা চেয়েছে পুলিশ।

পুলিশ বলেছে, একটি হ্যান্ডগানের গুলিতে মোট ১৩ জন আহত হয়েছেন। প্রাণ হারিয়েছেন এক নারী। আহতদের মধ্যে এক বালিকার অবস্থা গুরুতর। তাদের সবাইকে নিকটস্থ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা অন্তত ২০টি গুলির শব্দ শুনেছেন।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, তারা সম্ভাব্য সব উদ্দেশ্য খতিয়ে দেখছে। কোনো আশঙ্কাই উড়িয়ে দেওয়া হচ্ছে না।

বিগত কয়েক বছরে পশ্চিমা বিভিন্ন দেশে সন্ত্রাসী হামলা হয়েছে। এসব হামলায় বেশিরভাগই উগ্র আইএসকে দায়ী করা হয়। টরন্টোয় এই হামলা জনমনে আতঙ্কের সৃষ্টি করলেও প্রশাসনের তরফ থেকে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ