ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আত্মঘাতী বোমা হামলায় ইমরান খানের দলের প্রার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
আত্মঘাতী বোমা হামলায় ইমরান খানের দলের প্রার্থী নিহত ইকরামুল্লাহ গান্ধাপুর

পাকিস্তানের ডেরা ইসমাইল (ডিআই) খান শহরে আত্মঘাতী বোমা হামলায় ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের প্রার্থী ইকরামুল্লাহ গান্ধাপুর নিহত হয়েছেন।  

রোববার (২২ জুলাই) দেশটির পুলিশ সদস্যরা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে আত্মঘাতী বোমা হামলায় ওই প্রার্থীকে আহত অবস্থায় সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

ডি আই খানের ডিপিও মানজুর আফ্রিদি স্থানীয় সংবাদমাধ্যম ডনকে বলেন, আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৮ থেকে ১০ কিলোগ্রাম বিস্ফোরক উপাদান ব্যবহার করা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, নিহত ওই নেতার গাড়িচালক ও গার্ড এ ঘটনায় আহত হয়েছেন। তাদের অবস্থা গুরুতর।

দেশটির পুলিশ বলছে, ওই নেতার বাড়ির কাছেই তাকে লক্ষ্য করে হামলা চালানো হয়। তিনি রাজনৈতিক সম্মেলনের জন্য তার বাড়ি থেকে বের হচ্ছিলেন।     

তেহরিক-ই-ইনসাফের নেতৃত্বাধীন খাইবার পাখতুনখোয়া মন্ত্রীসভার রাজ্য কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন ইকরামুল্লাহ গান্ধাপুর। তার ভাই সাবেক আইনমন্ত্রী ইসরারুলাহ গান্ধাপুরও আত্মঘাতী বোমা হামলায় নিহত হন। তার ভাইয়ের মৃত্যুর পর তিনি ডেরা ইসমাইল খান পিকে-৬৭ আসনে নির্বাচন করেন এবং জয়লাভ করেন।

এক টুইটার বার্তায় তেহরিক-ই-ইসলামের প্রধান ইমরান খান এ হামলার নিন্দা জানিয়েছেন।

আর্মি প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া জনসংযোগ দপ্তরের মাধ্যমে এ হামলার নিন্দা জানিয়েছেন।    

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।