ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গোপন অডিও ‘ফাঁস’ নিয়ে আইনজীবীর ওপর চটেছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
গোপন অডিও ‘ফাঁস’ নিয়ে আইনজীবীর ওপর চটেছেন ট্রাম্প ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সাবেক আইনজীবী মাইকেল কোহেনের ওপর ব্যাপক চটেছেন! গোপনে প্লেবয় মডেলকে টাকা দেওয়ার আলোচনা রেকর্ড করায় ওই আইনজীবীর ওপর ক্ষেপেছেন তিনি। সেই রেকর্ড আবার পৌঁছে গেছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) হাতে। 

গত বছর নিউইয়র্কে মাইকেল কোহেনের সম্পত্তিতে অভিযানের সময় এফবিআই গোপনে রেকর্ড করা অডিও টেপটি হাতে পায়।  

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইট বার্তায় লিখেছেন, এ ধরনের অভিযান বিস্মিত করার মতো।

গোপনে এভাবে রেকর্ড করা বিস্ময়কর এবং অবৈধ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরও লিখেছেন, তিনি ভুল কোন কিছু করেননি।  

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস সংবাদ প্রকাশ করেছে, রেকর্ডিংয়ে ডোনাল্ড ট্রাম্প এবং তার আইনজীবী মাইকেল কোহেন প্লেবয় মডেল ক্যারেন ম্যাগডোগালকের সঙ্গে অর্থ পরিশোধের ব্যাপারে আলোচনা করেছেন।   

অডিও টেপ রেকর্ডটি ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের দুইমাস আগে ধারণ করা হয়।  

এর আগে প্লেবয় ম্যাগাজিনের মডেল ক্যারেন ম্যাগডোগাল ট্রাম্পের সঙ্গে সম্পর্কের অভিযোগ তোলেন। এ নিয়ে ম্যাগডোগালের মুখ বন্ধ করতে অর্থ লেনদেনেরও অভিযোগ পাওয়া যায়। দেশটির বিচার বিভাগ এ অভিযোগ নিয়ে তদন্তও শুরু করেছে।

ব্যাংক ও ট্যাক্স জালিয়াতি এবং নির্বাচনী আইনভঙ্গের জন্য ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেনকে নিয়ে অনুসন্ধান চলছে।

কোহেনের আইনজীবী এক বিবৃতিতে বলেন তিনি এ অনুসন্ধান নিয়ে সংবেদনশীল রয়েছেন। তিনি আরও বলেন, অডিও টেপ রেকর্ডটিতে কোহেনের জন্য ক্ষতিকর কোনকিছু পাওয়া যাবে না।  

২০১৬ সালের মার্কিন নির্বাচনের আগে ম্যাগডোগাল ‘ন্যাশনাল ইনকিউরার’ নামে এক ম্যাগাজিনের কাছে ট্রাম্প ও তার সম্পর্কের কথা বিক্রি করে। ম্যাগাজিনটি ট্রাম্পের এক বন্ধুর মালিকানাধীন। এরপর ম্যাগডোগালকে দেড় লাখ মার্কিন ডলারও দেওয়া হয়। এছাড়া প্লেবয় মডেলকে তাদের অবৈধ সম্পর্ক নিয়ে বাইরে কোন কিছু বলতে নিষেধ করা হয়। কিন্তু পরে ম্যাগাজিনটি এ বিষয়টি প্রকাশ করে। ম্যাগডোগাল অবশ্য বলেছেন, তারা এভাবে আমাকে ফাঁদে ফেলেছেন।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।