ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শিহালা রেস্ট হাউজ নয়, আদিয়ালা জেলেই থাকতে চান মরিয়ম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
শিহালা রেস্ট হাউজ নয়, আদিয়ালা জেলেই থাকতে চান মরিয়ম মরিয়ম নওয়াজ

ঢাকা: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ আদিয়ালা জেল থেকে শিহালা রেস্ট হাউজে যেতে অস্বীকৃতি জানিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ সংবাদ প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। সংবাদে বলা হয়, মরিয়ম নওয়াজ তার বাবা ও স্বামীসহ আদিয়ালা জেলেই থাকতে চান।

গত ৬ জুলাই দুর্নীতির দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছর, তার মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও মেয়ে জামাই ক্যাপ্টেন মুহাম্মদ সাফদারকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি নওয়াজকে ৮০ লাখ ও মরিয়মকে ২০ লাখ ব্রিটিশ পাউন্ড জরিমানা করা হয়। তবে সাফদারকে কোনো অর্থ জরিমানা করা হয়নি। রায় ঘোষণার সময় তারা লন্ডনে অবস্থান করছিলেন।

শুক্রবার (১৩ জুলাই) লাহোরের বিমানবন্দরে পৌঁছানোর পর তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাদের বিশেষ একটি বিমানে করে ইসলামাবাদে নিয়ে যাওয়া হয়। এরপর তাদের আদিয়ালা জেলে নেওয়া হয়।

এর আগে ইসলামাবাদের প্রধান কমিশনার বলেন, শিহালা রেস্ট হাউজ সাবজেল হিসেবে রুপান্তরিত করা হয়েছে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সংবাদ প্রকাশ করে, জেল কর্তৃপক্ষ নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে শিহালা রেস্ট হাউজে স্থানান্তরিত করতে চায়। কেননা নারী জেলবন্দিদের জন্য জেলে যথেষ্ট সুযোগ-সুবিধার ব্যবস্থা নেই।

সংবাদে আরও বলা হয়, মরিয়ম জেল কর্তৃপক্ষকে জানিয়েছে তিনি তার বাবা ও স্বামীসহ আদিয়ালা জেলেই থাকতে চান।

এর আগে দেশটির গণমাধ্যমে শিহালা রেস্ট হাউজ গোছানোর ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজের ছবি প্রকাশ করা হয়।

স্থানীয় একটি সংবাদমাধ্যম সংবাদ প্রকাশ করে, শিহালা রেস্ট হাউজ সাজানো ও পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য দুই মিলিয়ন রুপি খরচ করেছে কর্তৃপক্ষ।

শিহালা রেস্ট হাউজেই পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি বন্দি ছিলেন। এছাড়াও দেশটির আরও অনেক নেতা এ রেস্ট হাউজে অবরুদ্ধ ছিলেন।    

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।