ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বাড়ি ফিরছেন সেই ১২ ফুটবলার-কোচ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
বাড়ি ফিরছেন সেই ১২ ফুটবলার-কোচ হাসপাতালে চিকিৎসাধীন ১২ ফুটবলার। ছবি: সংগৃহীত

ঢাকা: থাই গুহা থেকে উদ্ধার করা সেই ১২ খুদে ফুটবলার ও তাদের কোচ বুধবার (১৮ জুলাই) সন্ধ্যায় হাসপাতাল ছাড়ছেন। এর আগে গত সপ্তাহে দেশটির উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহা থেকে তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী চিয়াং রাই হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েকদিনের জটিল চিকিৎসায় সুস্থ হয়ে অবশেষে সন্ধ্যায় একটি সংবাদ সম্মেলন করে তারপর বাড়ি ফিরবেন টিনেজ দল ও কোচ।

উদ্ধার করা ওই দলটি একটি সংবাদ সম্মেলন করে তাদের গুহায় কাটানো ‘অগ্নিপরীক্ষার’ বর্ণনা দেবে এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

থাইল্যান্ডের সরকারি কর্মকর্তারা বলছেন, ১২ কিশোর ও কোচ হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরবেন।

তারপর তারা পরিবারের সঙ্গে সময় কাটাবে।

দেশটির সরকার প্রধানের মুখপাত্র সানসার্ন কেওকুমনার্ড আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বুধবার (১৮ জুলাই) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করবেন ফুটবলাররা ও কোচ। এ সম্মেলনে তারা তাদের অভিজ্ঞতার কথা জানাবে। এরপর বাড়ি ফিরে তারা স্বাভাবিক জীবনযাপন করবে।

গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে হারিয়ে যান ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও ২৫ বছর বয়সী তাদের কোচ। পরে ২ জুলাই চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় তাদের সন্ধান পায় ব্রিটিশ ও থাই ডুবুরি দল। এরপর ৮ জুলাই থেকে ১০ জুলাই তিন দিনের শ্বাসরুদ্ধকর অভিযানে তাদের উদ্ধার করা হয়। এরপর থেকে তারা হাসপাতালেই।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।