ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

মরিয়ম নওয়াজের আবেগঘন অডিওবার্তা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
মরিয়ম নওয়াজের আবেগঘন অডিওবার্তা  মরিয়ম নওয়াজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের নেত্রী মরিয়ম নওয়াজ সমর্থকদের উদ্দেশে আবেগঘন অডিও বার্তা দিয়েছেন। দুর্নীতি মামলার দায়ে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে বন্দি তিনি।

শনিবার (১৪ জুলাই) থেকে পাকিস্তানে অডিওবার্তাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ধারণা করা হচ্ছে, মরিয়মের অডিওবার্তাটি রেকর্ড করা হয়েছে লন্ডনে।

অডিওবার্তায় মরিয়ম সমর্থকদের আগামী জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুত থাকার আবেদন জানিয়েছেন। তিনি বলেন, দেশের গুরুত্ব বাড়ান, আপনাদের ভোটের গুরুত্ব বাড়ান।

‘আমি জেলে না থাকলে আপনাদের সবার সঙ্গে মাঠে থাকতাম। কিন্তু আমি এখন জেলে। তবু আপনাদের সঙ্গে প্রত্যেক মুহূর্তেই আছি। আপনাদের মেয়ে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত থাকার অনুরোধ করছে। ’ 

তিনি আরও বলেন, আপনারা সবাই জানেন আমি আমার মাকে অসুস্থ অবস্থায় রেখে লন্ডন ত্যাগ করেছি। আমি যখন লন্ডনে বাবাসহ পৌঁছাই তখন মা অজ্ঞান ছিলেন। কয়েক সেকেন্ডের জন্য তিনি চোখ মেলে তাকান। কিন্তু আমাদের কথা হয়নি। সেদিনই আমাদের লন্ডন ছাড়তে হয়েছে। আপনারা সবাই মা-মেয়ে ঘনিষ্ঠতা সম্পর্কে জানেন।  

অডিওবার্তায় তিনি আরও বলেন, আমার আবেগ সংযত করে আমি এসেছি। দেশের আইনের প্রতি আত্মসমর্পণ করেছি। আমি অনুরোধ করছি, আমার মায়ের জন্য দোয়া করবেন। যাতে আমি সুস্থ দেখতে পারি, জড়িয়ে ধরতে পারি।  

তিনি বলেন, আমি অপরাধ করে এখানে আসিনি বরং আমি নওয়াজ শরিফের মেয়ে বলে এসেছি। আমি এক সাহসী বাবার মেয়ে। সাহসী জাতির সাহসী বোন। তারা আমাকে নওয়াজ শরিফের দুর্বলতা হিসেবে দেখতে চায় কিন্তু আমি তার শক্তিগুলো হাজির করছি।  

শুক্রবার (১৩ জুলাই) লন্ডন থেকে লাহোরের বিমানবন্দরে পৌঁছানোর পর নওয়াজ শরিফ ও মরিয়ম নওয়াজকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে লন্ডনে চারটি অভিজাত ফ্ল্যাটের দুর্নীতি মামলা ছিল। গ্রেফতারের পর তাদের বিশেষ একটি প্লেনে করে ইসলামাবাদে নিয়ে যাওয়া হয়। এরপর তাদের আদিয়ালা জেলে নেওয়া হয়।     

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।