ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

৫ ফুটবলার উদ্ধারে ফের অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
৫ ফুটবলার উদ্ধারে ফের অভিযান উদ্ধার অভিযান। ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের গুহায় আটকে থাকা খুদে ফুটবলারদের উদ্ধারে তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

মঙ্গলবার (১০ জুলাই) স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় আবারও এ উদ্ধার অভিযান শুরু হয়।

উদ্ধার অভিযানের প্রধান আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেছেন, অবশিষ্ট পাঁচ কিশোরকে নিরাপদে বের করে আনতে তৃতীয় দিনের অভিযানে ১৯ জন উদ্ধারকারী গুহার ভেতরে প্রবেশ করেছেন এবং তাদের অভিযান শুরু হয়েছে।

এর আগে রোব ও সোমবার দুই দিনের অভিযানে আটজনকে উদ্ধার করা হয়। উত্তরাঞ্চলের ওই গুহাটিতে এখনও পাঁচ টিনএজ আটকে থাকায় তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু হয়েছে।

>>আরও পড়ুন.. ফুটবলারদের উদ্ধারে স্পেসএক্স সিইওর সাবমেরিনঅবশিষ্ট ৫ ফুটবলার উদ্ধারে মঙ্গলবার ফের অভিযান

এদিকে, উদ্ধার হওয়া আটজনকে গুহার পাশেই চিয়াং রাই মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন, উদ্ধার হওয়া ফুটবলাররা মানসিক ও শারীরিকভাবে সুস্থ আছে।

গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে থাইল্যান্ডের উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে হারিয়ে যায় ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের ২৫ বছর বয়সী কোচ। পরে ২ জুলাই উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় তাদের সন্ধান পায় ব্রিটিশ ও থাই ডুবুরি দল।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।