[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮

bangla news

টানা বৃষ্টিতে মুম্বাইয়ে জন-জীবন বিপর্যস্ত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১০ ১১:১০:১৫ এএম
বৃষ্টিতে তলিয়ে গেছে রাস্তা-ঘাট, খোলা ম্যানহোলের সামনে করপোরেশেনের কর্মী। ছবি: সংগৃহীত

বৃষ্টিতে তলিয়ে গেছে রাস্তা-ঘাট, খোলা ম্যানহোলের সামনে করপোরেশেনের কর্মী। ছবি: সংগৃহীত

ঢাকা: ভয়াবহ বৃষ্টির কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে মুম্বাইয়ের জন-জীবন। টানা গত কয়েক ঘণ্টার বৃষ্টিতে নগরী ও মহারাষ্ট্রের বিভিন্ন এলাকার সড়ক-রেলপথ থেকে শুরু করে তলিয়ে গেছে নিম্নাঞ্চলের ঘরবাড়িও। ফলে বিপাকে পড়েছেন মুম্বাই নগরী ও রাজ্যের বিভিন্ন অঞ্চলের বাসিন্দারা। 

মঙ্গলবার (১০ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যমগুলো খবরে এমনটাই জানিয়েছে। 

খবরে বলা হয়, টানা বৃষ্টির কারণে মুম্বাইয়ের সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় চলাচলকারী ট্রেন যোগাযোগে বিঘ্ন ঘটছে। কয়েকটি ট্রেনের যাত্রা বাতিল করেছে ওয়েস্টার্ন রেলওয়ে। নির্বিঘ্নে চলাচল করতে পারছে না  সড়কপথের যানগুলোও। 

ভারতের ওয়েস্টার্ন রেলওয়ের ডিভিশনাল ম্যানেজার মঙ্গলবার সকালে সংবাদমাধ্যমে বলেন, অতিরিক্ত বৃষ্টির কারণে আপ ও ডাউন লাইনে সাময়িক সমস্যা হচ্ছে। লোকাল লাইনে চলাচলকারী ট্রেনগুলোও নির্ধারিত সময়ে আসা-যাওয়া করতে পারছে না। 

বৃষ্টিতে মুম্বাইয়ের গান্ধী মার্কেট স্ট্রিট, সিওন হাইওয়ে, চেম্বার, ভাদালা এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এছাড়া অনেক বাড়ি-ঘরও তলিয়ে গেছে বৃষ্টির পানিতে। 
 
এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মুম্বাই মেট্রোপলিটন এলাকায় স্কুল-কলেজে ছুটি ঘোষণা করেছেন মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী। 

তবে চিন্তা আরও বাড়িয়ে দিয়েছে দেশটির আবহাওয়া দফতরের পূর্বাভাস। পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সকাল থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে মুম্বাই ও এর আশপাশের এলাকায়। 

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa