ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

থাই গুহার ফুটবলারদের উদ্ধারে ফের অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, জুলাই ৯, ২০১৮
থাই গুহার ফুটবলারদের উদ্ধারে ফের অভিযান ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের গুহায় আটকে থাকা খুদে ফুটবলারদের উদ্ধার অভিযান আবারও শুরু হয়েছে। দেশটির নৌবাহিনীর এক কর্মকর্তা আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (০৯ জুলাই) স্থানীয় সময় সকাল ১১টায় উদ্ধারকারীরা ফের অভিযানে নামেন। এর আগে রোববারের (০৮ জুলাই) উদ্ধার অভিযানে কোচসহ চারজনকে উদ্ধার করেন তারা।

উত্তরাঞ্চলের এই গুহাটিতে এখনও নয় কিশোর আটকে থাকায় সকালে তাদের উদ্ধার তৎপরতা ফের শুরু করা হয়।

নৌবাহিনীর কর্মকর্তা বলেন, দুপুরের আগে উদ্ধার অভিযান শুরু হয়েছে। এ মুহূর্তে অভিযান চলছে। এতে আগের অভিযানের লোকজনও যুক্ত রয়েছেন। >>আরও পড়ুন.. থাই গুহায় আটকে পড়া ফুটবলারদের পরিচয়

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, থাইল্যান্ডের থাম লুয়াং গুহা অঞ্চলে পাঁচটি অ্যাম্বুলেন্স দেখা গেছে। গুহার প্রবেশপথের পাশে একটি হেলিকপ্টারও রয়েছে।

এর আগে দেশটির সরকারি কর্মকর্তারা প্রথম পর্যায়ের উদ্ধার অভিযানে খালি হওয়া অক্সিজেন ট্যাংক পূর্ণ করতে কমপক্ষে ১০ ঘণ্টা সময় লাগবে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন।

গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে গিয়ে থাইল্যান্ডের উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে হারিয়ে যায় ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের ২৫ বছর বয়সী কোচ। পরে ২ জুলাই উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় তাদের সন্ধান পায় ব্রিটিশ ও থাই ডুবুরি দল। রোববার স্থানীয় সময় সকাল ১০টা থেকে শুরু হয় উদ্ধার অভিযান। কোচসহ চারজনকে উদ্ধার করে রাত ৯টায় তা স্থগিত ঘোষণা করা হয়। সোমবার সকাল ১১টা থেকে আবারও উদ্ধার অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।