ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফের তালেবান হামলায় ১৬ আফগান পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, জুন ২২, ২০১৮
ফের তালেবান হামলায় ১৬ আফগান পুলিশ নিহত ফাইল ফটো

ঈদুল ফিতরের যুদ্ধবিরতির পর আফগানিস্তানে আবারও হামলা চালিয়েছে তালেবানরা। এ হামলায় দুইজন বেসামরিক জনগণ এবং ১৬ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। 

আফগানিস্তানের পশ্চিমের বাদগিজ প্রদেশে এ হামলা চালায় তালেবানরা। শুক্রবার (২২ জুন) আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে হামলার খবরটি জানায় দেশটির সরকারি কর্মকর্তারা।

 

ওই প্রদেশের আবকামারি জেলার গভর্নর হাজি সালেহ বেক ১৬ জন পুলিশ নিহত হয়েছেন বলে নিশ্চিত করেন।  

অন্য এক সরকারি কর্মকর্তা জানান, একজন তালেবান সন্ত্রাসীর দেহে বিস্ফোরক স্থাপিত ছিল। তার মরদেহ উদ্ধারের সময় তা বিস্ফোরিত হয়ে দুইজন বেসামরিক ব্যক্তি মারা যান।

দেশটির নিরাপত্তাবাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, বাদগিজে নিরাপত্তাবাহিনীর আটটি চেকপয়েন্ট হামলার মাধ্যমে দখলের চেষ্টা করে তালেবানরা। বৃহস্পতিবার (২১ জুন) তারা দু’টি চেকপয়েন্ট দখলে নেয়।  

এছাড়াও ১৩ জন ইঞ্জিনিয়ার ও ২০ জন নিরাপত্তাবাহিনীর সদস্যকে অপহরণ করা হয়েছে দাবি সরকারি কর্মকর্তাদের। তবে প্রাথমিকভাবে তালেবানের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য আসেনি।

এর আগে বুধবার (২০ জুন) বাদঘিজে ৩০ সেনাকে হত্যা করে তালেবানরা। এসময় একটি সামরিক ঘাটিও দখল করে তারা।  সমালোচকরা বলছেন, যুদ্ধবিরতির সুযোগে তালেবানরা দেশটির বিভিন্ন প্রান্তে আরও নিরাপদে ছড়িয়ে পড়ছে এবং সঙ্ঘবদ্ধ আক্রমণের প্রস্তুতি নিচ্ছে।

গতমাসে বাদগিজ প্রদেশের পাওয়ার প্ল্যান্টে কর্মরত সাতজন ভারতীয় ইঞ্জিনিয়ার অপহরণ করা হন। ফলস্বরূপ দেশটির দিক থেকে মুখ ফিরিয়ে নিতে শুরু করে বিদেশি বিনিয়োগকারীরা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এএইচ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ