ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

লখনৌতে হোটেলে আগুন লেগে শিশুসহ ৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
লখনৌতে হোটেলে আগুন লেগে শিশুসহ ৫ জনের মৃত্যু লক্ষ্ণৌতে হোটেলে আগুন লেগে ৫ জনের মৃত্যু (সংগৃহীত ছবি)

ভারতের  উত্তর প্রদেশের লখনৌ শহরে একটি হোটেলে আগুন লেগে শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় আরও পাঁচজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ জুন) ভোরে  লখনৌ রেলস্টেশনের পাশে ‘ভিরাট ইন্টারন্যাশনাল’ নামের একটি হোটেলে আগুন লেগে এ হতাহতের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ আনেন।

তারা বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানান, আগুন লাগার সময় হোটেলে ৩৫-৪০ জন অতিথি অবস্থান করছিলেন। তাদের উদ্ধার করা হয়েছে।  

তারা আরও জানান, হোটেলটির সামনের অংশে আগুন লেগেছে। তবে কক্ষগুলোর তেমন ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হোটেলটির পাশেই অবস্থিত ‘এসএসজে ইন্টারন্যাশনাল’ নামে আরেকটি হোটেল থেকে আগুন লাগে। পরে আগুন পাশের হোটেলে ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে।

পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তা সুজিত পাণ্ডে বলেন, হোটেল ভবন থেকে ৫০-এর বেশি জনকে উদ্ধার করা হয়েছে। আগুন লাগা সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। এ নিয়ে তদন্ত চলছে।  

তিনি আরও বলেন, আগুন লাগার ঘটনায় হোটেল কর্তৃপক্ষের ত্রুটি পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শোক জানিয়েছেন। মন্ত্রী মৃতের পরিবরের সদস্যদের জন্য ২ লাখ রুপি ও আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা করার জন্য নির্দেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
এএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।