ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় পা হারিয়েও অদম্য তারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
ইসরায়েলি হামলায় পা হারিয়েও অদম্য তারা ইসরায়েলি হামলায় পা হারিয়েও অদম্য এই ফুটবলাররা

দেশের জার্সি গায়ে স্টেডিয়ামে দর্শকদের সুয়োধ্বনি। সঙ্গে সবুজ মাঠে প্রিয় ফুটবল নিয়ে বিপক্ষের প্রান্তে যাওয়ার প্রতিযোগিতা। তারপর কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো। এমন জীবনই তো প্রত্যাশা করেন ফুটবলাররা। আর বিশ্বকাপের মতো জমজমাট আসর থাকলে এ প্রত্যাশা যেন বেড়ে যায় বহুগুণ।

ইসরায়েলি হামলায় পা হারিয়েও অদম্য এই ফুটবলাররাকিন্তু ইসরায়েলি হামলায় পা হারানো ফিলিস্তিনি এই ফুটবলারদের গল্প যেন অন্যরকম। প্রত্যাশার কমতি তো নেই, বরং বাড়িয়ে দেয় কয়েকগুণ অনুপ্রেরণা।

বিশ্বকাপ উন্মাদনায় যখন সারা বিশ্ব আক্রান্ত, তখন ইসরায়েলের হামলায় পা হারানোরাও বসে নেই।  

ইসরায়েলি হামলায় পা হারিয়েও অদম্য এই ফুটবলাররাসতীর্থদের সঙ্গে নেমে পড়েছেন মাঠে। গায়ে উঠেছে পছন্দের দল আর খেলোয়াড়ের জার্সি। পা নেই। দুই বগলের নিচে ক্রাচ। তাতে কি! সেই অবস্থায় সবকিছুকে বুড়ো আঙুল দেখিয়ে প্রিয় ফুটবল নিয়ে ছুটে বেড়াচ্ছেন মাঠের এ প্রান্ত থেকে ও প্রান্তে। ইসরায়েলের বর্বর হামলা তাদের হারাতে পারেনি। এ যেন পুরো ফিলিস্তিনিদের জীবনযুদ্ধের গল্প।

ইসরায়েলি হামলায় পা হারিয়েও অদম্য এই ফুটবলাররা২০১৮ বিশ্বকাপ ঘিরে ফিলিস্তিনের সুপ্রিম ন্যাশনাল কমিশন আয়োজন করেছে এমন ব্যতিক্রমী ম্যাচের। ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে ফিলিস্তিনের গাজা শহরে। এ ম্যাচে অংশগ্রহণ করেছেন ইসরায়েলের হামলায় পা হারানো ফুটবলাররা।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
এএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ