[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

পুরোপুরি নিরস্ত্রীকরণ না হলে নিষেধাজ্ঞা থাকবে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৩:০৮:০১ পিএম
মাইক পম্পেও। ছবি: সংগৃহীত

মাইক পম্পেও। ছবি: সংগৃহীত

ঢাকা: উত্তর কোরিয়া পুরোপুরি পারমাণবিক নিরস্ত্রীকরণ না করলে নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের সংবাদ অস্বীকার করে এমন মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অব স্টেটস মাইক পম্পেও।

বৃহস্পতিবার (১৪ জুন) দক্ষিণ কোরিয়ার সিউলে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন পম্পেও। এসময় দক্ষিণ কোরিয়া ও জাপান উভয় দেশের পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার (১৩ জুন) উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ সংবাদ প্রকাশ করে, সিঙ্গাপুর বৈঠকে ট্রাম্প নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে আলোচনা করেছেন।

কিন্তু বৃহম্পতিবার পম্পেও বলেছেন, ট্রাম্প খুবই স্পষ্ট করে জানিয়েছেন পুরোপুরি পারমাণবিক নিরস্ত্রীকরণ হলেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

তিনি আরও বলেন, ট্রাম্প এটা প্রথম থেকেই বলে আসছেন। এমনকি কিমের সঙ্গে বৈঠকের পর সংবাদ সম্মেলনেও এ কথা বলেছেন ট্রাম্প।

পম্পেও পূর্ব এশিয়ায় যুক্তরাষ্ট্রের মিত্র দেশগুলোতে সফর করছেন। এই সফরে তিনি ট্রাম্পের সিঙ্গাপুর বৈঠক নিয়ে মিত্র দেশগুলোকে জানাবেন। দক্ষিণ কোরিয়া সফর শেষে চীনের উদ্দেশে রওয়ানা হবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa