ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

যৌন নিপীড়নে অভিযুক্ত হার্ভে উইনস্টেইনের আত্মসমর্পণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ২৫, ২০১৮
যৌন নিপীড়নে অভিযুক্ত হার্ভে উইনস্টেইনের আত্মসমর্পণ হার্ভে উইনস্টেইন

বেশ ক’জন নারীকে যৌন নিপীড়নে অভিযুক্ত হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভে উইনস্টেইন পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।

শুক্রবার (২৫ মে) স্থানীয় সময় সকালে তিনি নিউইয়র্ক পুলিশের কাছে ধরা দিলে চলমান মামলায় ৬৬ বছর বয়সী এই প্রযোজককে গ্রেফতার করা হয়।

এক অভিনেত্রীকে ধর্ষণ ও আরেক অভিনেত্রীকে বিকৃত যৌনতায় বাধ্য করার অভিযোগে উইনস্টেইনের বিরুদ্ধে দায়ের করা মামলাটির তদন্ত চলছে।

শুক্রবারই তাকে আদালতে তোলা হবে বলে মনে করা হচ্ছে।  

গত বছরের অক্টোবরে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন নিপীড়নের দু’টি প্রতিবেদন প্রকাশ করে নিউইয়র্ক টাইমস ও নিউইয়র্কার। এতে পুরো বিশ্বের রূপালি জগতে কাঁপুনি ধরে যায়। হলিউডের অনেক খ্যাতিমান তারকারা উইনস্টেইনের যৌন নিপীড়নের শিকার হয়েছেন বলে অভিযোগ তুলতে থাকেন। শুরু হয় ‘মিটু’ (#MeToo) শীর্ষক হ্যাশট্যাগ প্রচারণা, যার মাধ্যমে বলা হতে থাকে ‘আমিও নিপীড়নের শিকার হয়েছি’।  

এই হ্যাশট্যাগ হলিউড ছাড়িয়ে বলিউডসহ পুরো বিশ্বের নারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। যুক্তরাজ্যসহ অনেক সরকারেই রদবদল আসে হ্যাশট্যাগের মাধ্যমে যৌন নিপীড়নের অভিযোগ ওঠার পর।

নিজের প্রতিষ্ঠিত কোম্পানি থেকে বরখাস্ত হন হার্ভে। এই চলচ্চিত্র মুঘলকে তারপর থেকেই লন্ডন, লস অ্যাঞ্জেলেস ও নিউইয়র্ক পুলিশের তদন্তাধীন বেশ কিছু মামলায় দৌঁড়ঝাপ করতে হচ্ছিল।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মে ২৩, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।