ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কিমের সঙ্গে বৈঠক বাতিল করলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, মে ২৪, ২০১৮
কিমের সঙ্গে বৈঠক বাতিল করলেন ট্রাম্প

ঢাকা: আসছে ১২ জুনে সিঙ্গাপুরে অনুষ্ঠেয় উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে প্রত্যাশিত বৈঠক বাতিল করে দিয়েছেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার (২৪ মে) হোয়াইট হাউসের একটি চিঠির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ বিষয়ে সংবাদ প্রকাশ করা হয়।

ওই চিঠিতে ট্রাম্প বলেন, কিছুদিন আগে আপনার (কিম জং উন) সঙ্গে বৈঠকে মিলিত হতে আমি খুব আগ্রহী ছিলাম।

তবে দুঃখজনক, আপনার সাম্প্রতিক বিবৃতিতে জঘন্য ক্ষোভ এবং প্রকাশ্য শত্রুতা প্রকাশ পাওয়ায় আমি অনুমান করছি দীর্ঘ প্রত্যাশিত এ বৈঠকটি সঠিক হবে না। তাই ১২ জুনের পরিকল্পিত এই বৈঠকটি অনুপযুক্ত।

ট্রাম্প আরও বলেন, আপনি আপনাদের পারমাণবিক ক্ষমতা সম্পর্কে কথা বলছেন। কিন্তু আমাদের এতো বড় ও শক্তিশালী সক্ষমতা, তারপরও আমি প্রার্থনা করি এসব যেনো কোনো সময় ব্যবহার করতে না হয়।

উত্তর কোরিয়া একটি বিশাল সুযোগ হারিয়েছে উল্লেখ করে চিঠির শেষ দিকে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, কিম যদি তার মানসিক চিন্তা-চেতনার পরিবর্তন করতে পারেন, তাহলে তিনি যেনো আমাকে বৈঠকের আহ্বান জানান।

ট্রাম্প এও বলেন, বৈঠকটি ছিল উত্তর কোরিয়ার জন্য একটি সমৃদ্ধি ও শান্তির পরিকল্পনা। তারা সে পরিকল্পনার সুযোগ হারিয়েছে। প্রকৃতপক্ষে তাদের এই হারানোটি ইতিহাসে একটি খারাপ মুহূর্ত হিসেবে থাকবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মে ২৪, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।