ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন ভাইস প্রেসিডেন্টকে ‘স্টুপিড’ বললো উ. কোরিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, মে ২৪, ২০১৮
মার্কিন ভাইস প্রেসিডেন্টকে ‘স্টুপিড’ বললো উ. কোরিয়া মাইক পেন্স (ফাইল ছবি)

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বহু প্রতীক্ষিত বৈঠক নিয়ে দেখা দিয়েছে সংশয়। আর এ নিয়ে দুই দেশের মধ্যে চলছে উত্তপ্ত বাক্যবিনিময়। 

উত্তর কোরিয়ার এক ঊর্ধ্বতন কর্মকর্তা যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্সকে ‘স্টুপিড’ আখ্যা দিয়ে বলেছেন, দুই দেশের মধ্যে বৈঠক না হলে উত্তর কোরিয়া তাদের পারমাণবিক সক্ষমতা দেখাবে।

চো সান-হি নামে উত্তর কোরিয়ার ওই কর্মকর্তা সাফ জানিয়েছেন, পিয়ংইয়ং সংলাপের জন্য আমেরিকাকে অনুরোধ করবে না কিংবা তাদের আলোচনায় বসতে প্ররোচিতও করবে না।

 

গত মঙ্গলবার (২২ মে) ডোনাল্ড ট্রাম্প সিঙ্গাপুরে আগামী ১২ জুনের বৈঠক নিয়ে সংশয় প্রকাশ করেন। আর এরপর থেকে চটেছে উত্তর কোরিয়া।  

বৈঠকের বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জানিয়েছেন, উত্তর কোরিয়া যদি শর্ত পূরণ করে তবে বৈঠক হবে। পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা থামানোর শর্তটি পূরণে উত্তর কোরিয়া রাজি না হলে যুক্তরাষ্ট্র বৈঠক পেছাবে।

ট্রাম্পের এই শর্তের ব্যাপারে উত্তর কোরিয়া জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র একতরফাভাবে পরমাণু অস্ত্র প্রত্যাহারে দেশটির ওপর জোর দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, মে ২৪, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।