ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, মে ১৫, ২০১৮
ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হাসপাতালে ফিলিস্তিনির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ছবি: সংগৃহীত

ঢাকা: ফিলিস্তিনির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস কানে অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১৫ মে) তিনি ‘ছোটখাট’ একটি অস্ত্রোপচারের জন্য ওয়েস্টব্যাংক হাসপাতালে ভর্তি হন বলে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

সোমবার (১৪ মে) জেরুজালেমে মার্কিন দূতাবাস উদ্বোধনকে কেন্দ্র করে গাজা সীমান্তে বিক্ষোভে ইসরায়েলি সেনাদের গুলিতে ৫২ জনের প্রাণহানীর ঘটনায় ইসরায়েল ও ফিলিস্তিনির মধ্যে উত্তেজনা বেড়ে যায়।

এ উত্তেজনাকর পরিস্থিতিতে আব্বাস চিন্তিত হয়ে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। পরে তিনি হাসপাতালে ভর্তি হলে তার কানে অস্ত্রোপচারের প্রয়োজন পড়ে। তবে অস্ত্রোপচার শেষে কয়েক ঘণ্টার মধ্যেই তাকে রিলিজ করা হবে বলেও জানা গেছে।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে নিউ ইয়র্কের ইউএন সিকিউরিটি কাউন্সিলে অংশ নেওয়ার সময় অসুস্থ হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৮২ বছর বয়সী এ নেতা।

এরও আগে ২০১৬ সালে হার্টে জটিলতা নিয়ে কোনো সরকারি ঘোষণা ছাড়াই তিনি ওয়েস্টব্যাংক হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের সাবেক সভাপতি ইয়াসির আরাফাতের মৃত্যুর পর ২০০৪ সালে আব্বাস ফিলিস্তিনির প্রেসিডেন্ট হন। ক্ষমতা গ্রহণের পর থেকেই তিনি ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের সঙ্গে উভয়ের শান্তি নিয়ে নেতৃত্ব দিচ্ছিলেন। তবে ২০১৪ সালে সে শান্তি ভেঙে যায়।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মে ১৫, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।