ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে শুল্ক ভবনে সন্ত্রাসী হামলা, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, মে ১৩, ২০১৮
আফগানিস্তানে শুল্ক ভবনে সন্ত্রাসী হামলা, নিহত ৯ সরকারি ভবনে সন্ত্রাসী হামলা। ছবি: সংগৃহীত

ঢাকা: আফগানিস্তানের জালালাবাদ শহরে সরকারি অফিসে সন্ত্রাসীদের হামলায় নয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।

রোববার (১৩ মে) বিকেলে আত্মঘাতী পোশাক ও স্বয়ংক্রিয় বন্দুক নিয়ে দেশটির সরকারি শুল্ক ও অর্থ বিভাগে হামলা করেন সন্ত্রাসীরা। পরে জালালাবাদের স্পেশাল নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে যায় এবং সন্ত্রাসীদের প্রতিরোধে তারা অভিযান চালায়।

এসময় সতর্কতায় পুরো এলাকায় জনসাধারণের প্রবেশ বন্ধ করে দেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর সঙ্গে এখনও সন্ত্রাসীদের সংঘর্ষ চলছে। এছাড়া এ হামলায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে দেশটির রাজধানী কাবুলে দুইদফা আত্মঘাতী বোমা বিস্ফোরণে নয় সাংবাদিকসহ কমপক্ষে ৩১ জন নিহত হন। এছাড়াও সম্প্রতি আফগানিস্তানের খোস্ত মসজিদে বোমা বিস্ফোরণে অন্তত ১৭ জন নিহতসহ দেশটিতে কয়েক দফায় জঙ্গি হামলা হয়। এতে আফগানিস্তানের সহিংসত দিন দিন চরমে যাচ্ছে।

এদিকে, বার বার বোমা বিস্ফোরণ ও আত্মঘাতী হামলায় কাবুলসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে নিরাপত্তা বাহিনী জোরদার করা হয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

বাংলাদেম সময়: ১৬৪৯ ঘণ্টা, মে ১৩, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।