ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মীরে সাবেক পিডিপি নেতাকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
কাশ্মীরে সাবেক পিডিপি নেতাকে গুলি করে হত্যা নিজের গাড়িতে করে যাওয়ার সময় গোলাম নবীকে কয়েক রাউন্ড গুলি করে সন্ত্রাসীরা

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের ক্ষমতাসীন পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) সাবেক নেতা গোলাম নবী প্যাটেলকে গুলি করে হত্যা করা হয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) বিকেলে পুলবামা জেলার রাজপুরা চকে নিজের গাড়িতে করে যাওয়ার সময় তাকে কয়েক রাউন্ড গুলি করে সন্ত্রাসীরা। তাৎক্ষণিক হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় গোলাম নবীর।

তিনি গত বছর পিডিপির পুলবামা শাখার সাধারণ সম্পাদক ছিলেন। হামলায় গোলাম নবীর দু’জন নিরাপত্তাকর্মীও গুরুতর আহত হন। তাদেরও হাসপাতালে নেওয়া হয়েছে।  

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, নির্বিচারে গুলি ছোড়ার পর হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়। তবে এ ঘটনায় একটি মামলা হয়েছে এবং তদন্ত শুরু করা হয়েছে।

কাশ্মীরের দক্ষিণাঞ্চলের অনন্তনাগ লোকসভা আসনের জেলা পুলবামা। এই আসনের নির্বাচনের আগে এক সভায় গোলাম নবী বলেছিলেন, তার নেতা-কর্মীরা সন্ত্রাসী হামলার শঙ্কার মধ্যে আছেন।  

কিন্তু শেষতক তিনি নিজেই হামলার শিকার হয়ে প্রাণ হারালেন। গোলাম নবীর মৃত্যুতে শোক এবং তার স্বজনেরদ প্রতি সমবেদনা জানিয়েছেন পিডিপির নেতা ও রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।