ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

টরেন্টোয় পথচারীর ওপর গাড়ি হামলায় নিহত ৯, আহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
টরেন্টোয় পথচারীর ওপর গাড়ি হামলায় নিহত ৯, আহত ১৬ টরেন্টোয় পথচারীর ওপর গাড়ি হামলায় নিহত ৯, আহত ১৬

কানাডার টরেন্টো শহরে পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এতে নয় পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৬ জন।

টরেন্টো পুলিশ মুখপাত্র মেগান গ্রে জানান, সোমবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ১টায় এ ঘটনা ঘটেছে।  হামলার  কারণ এখনও পরিষ্কার নয়।

তাই এই মুহূর্তে এটি কারা ঘটিয়েছে তা বলা মুশকিল। সাদা একটি ভ্যান দিয়ে এ হামলা চালানো হয়। পুলিশ ভ্যানের চালককে আটক করতে সক্ষম হয়েছে।

টরেন্টো পুলিশের মিডিয়া প্রতিনিধি গ্যারি লং বলেন, চালক প্রায় এক মাইল রাস্তায় এ তাণ্ডব চালানোর পর তাকে থামানো সম্ভব হয়।

এদিকে সন্দেহভাজন চালক সম্পর্কে আগেই কানাডা পুলিশকে সতর্ক করা হয়েছিল বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের আইনপ্রয়োগকারী সংস্থার এক কর্মকর্তা। সন্দেহভাজন হামলাকারীর নাম অ্যালেক মিনাসিয়ান বলে জানিয়েছে টরেন্টো পুলিশ। ২৫ বছর বয়সী অ্যালেক টরেন্টোর উপশহর রিচমন্ড হিলের বাসিন্দা।

সন্দেহভাজন হামলাকারী অ্যালেক, ছবিটি তার লিঙ্কডইন অ্যাকাউন্ট থেকে নেওয়াটরেন্টো পুলিশ এখন পর্যন্ত এ ঘটনাকে ইচ্ছাকৃত দুর্ঘটনা বা আত্মঘাতি গাড়ি হামলা না বললেও, প্রতক্ষ্যদর্শীরা বলছেন চালক ইচ্ছাকৃত দুর্ঘটনা ঘটিয়েছেন বলেই তারা মনে করেন।

টরেন্টো ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ’র জেলা প্রধান স্টিভেন পাওয়েল বলেন, গাড়িটি আধমাইল এলাকায় ধ্বংসযজ্ঞ চালালেও তা এক মাইলের মধ্যেই আটকানো গেছে।

টরেন্টোর চিফ মেডিকেল অফিসার ড্যান ডাস ক্যাস বলেন, সানাইব্রুক হেলথ সায়েন্সেস সেন্টারে আহত ১০ জনকে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, এরমধ্যে পাঁচজনের অবস্থা আশংকাজনক।

টরন্টো মেয়র জন টরি জানান, পুলিশ ঘটনাটি ঘটনার কারণ অনুসন্ধান করছে। হামলার পর আশেপাশের সড়ক ও রেল চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো হামলার ঘটনায় হতাহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৪৩৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
আরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।