ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নেপালের বিমানবন্দরে এবার ছিটকে পড়লো মালয়েশীয় প্লেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
নেপালের বিমানবন্দরে এবার ছিটকে পড়লো মালয়েশীয় প্লেন মালিন্দো এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ প্লেনটি ১৩৯ আরোহী নিয়ে উড্ডয়নকালে ছিটকে পড়ে

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে এবার ছিটকে পড়লো মালয়েশিয়ার একটি যাত্রীবাহী প্লেন। তবে যাত্রীরা সবাই অক্ষত ও নিরাপদ আছেন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে উড্ডয়নকালে ‘ত্রুটি ধরা পড়লে’ থামতে গিয়ে ছিটকে পড়ে মালিন্দো এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ প্লেনটি। ১৩৯ আরোহীবাহী প্লেনটি কাঠমান্ডু থেকে কুয়ালালামপুরে যাওয়ার কথা ছিল।

বিমানবন্দরের মুখপাত্র প্রেমনাথ ঠাকুর সংবাদমাধ্যমকে বলেন, প্লেনটি উড্ডয়নকালে একটি ‘ত্রুটি’ ধরা পড়লে পাইলট উড্ডয়ন স্থগিত করেন। কিন্তু উড্ডয়নের জন্য ছুটতে থাকা প্লেন হঠাৎ ছিটকে রানওয়ে থেকে ৩০ মিটার দূরে গিয়ে কাদায় পড়ে। তাৎক্ষণিক রানওয়ে বন্ধ করে দেওয়া হয়।

‘ত্রুটি’র বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি উল্লেখ করে ঠাকুর বলেন, আরোহীরা সবাই অক্ষত ও নিরাপদ।

এ বিষয়ে মালিন্দো এয়ারলাইন্সের তাৎক্ষণিক কোনো বক্তব্য মেলেনি।

গত ১২ মার্চ কাঠমান্ডুর এই বিমানবন্দরেই অবতরণকালে বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ৭১ আরোহীবাহী একটি প্লেন। এতে পাইলট, কো-পাইলট ও দুই ক্রুসহ মোট ৫১ জন নিহত হন, যাদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশি ও নেপালি। তবে বেঁচে গেছেন ২০ জন।

হিমালয়ের দেশটির পাহাড়ঘেরা ত্রিভুবন বিমানবন্দর ফ্লাইট ওঠানামার দিক থেকে সবচেয়ে বিপজ্জনক। মার্চেই এই বিমানবন্দরের রানওয়েতে অবতরণকালে ছিটকে পড়ে তার্কিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।