ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আসিফা হত্যাকাণ্ডে লন্ডনে তোপের মুখে মোদী 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
আসিফা হত্যাকাণ্ডে লন্ডনে তোপের মুখে মোদী  ডাউনিং স্ট্রিট ও ব্রিটিশ পার্লামেন্টের সামনে বিক্ষোভ করেন ভারতীয়রা। ছবি: সংগৃহীত

ঢাকা: যৌন নির্যাতন করে কাশ্মীরে আট বছরের শিশু আসিফা হত্যাকাণ্ডের ঘটনায় লন্ডনে তোপের মুখে পড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

স্থানীয় সময় বুধবার (১৮ এপ্রিল) লন্ডনে পৌঁছালে বিক্ষোভ করেন শতাধিক ভারতীয়। ডাউনিং স্ট্রিট ও পার্লামেন্টের বাইরে এ বিক্ষোভ করেন তারা।

 

ওই সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের সঙ্গে সাক্ষাৎ করতে ডাউনিং স্ট্রিটে যান মোদী। তবে মোদী আসার আগে থেকেই ডাউনিং স্ট্রিট ও পার্লামেন্টের বাইরে অবস্থান শুরু করেন বিক্ষোভকারীরা।  

কর্মসূচিতে তারা কাশ্মীরে শিশু আসিফা হত্যার তীব্র নিন্দার পাশাপাশি জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

বিক্ষোভে ‘মোদী গো হোম’, ‘মোদী স্টপ কিলিং মাইনোরোটিজ’ এবং ‘উই স্ট্যান্ড অ্যাগেইনস্ট মোদী’স অ্যাজেন্ডা অব হেট অ্যান্ড গ্রিড’ বিভিন্ন প্লেকার্ড তুলে ধরেন বিক্ষোভকারীরা।  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি উদ্দেশ্য করে ব্রিটেনে বসবাসকারী ভারতীয় আইনজীবী নবেন্দ্র সিং বলেন, ভারত সরকার আসিফা হত্যাকাণ্ডের ঘটনায় কিছুই করেনি। এ বিষয়ে আপনাকে অনুতপ্ত হতে হবে কারণ ওই পরিবারটির সঙ্গে পুরোপুরি অবিচার হচ্ছে।  

‘তিনি (নরেন্দ্র মোদী) চারবছর ধরে ক্ষমতায় আছেন কিন্তু ভারতে নারী ও শিশুদের সুরক্ষায় কোনো নীতি পরিবর্তন আনেননি।  

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে আট বছরের শিশু আসিফাকে আটকে রেখে যোন নির্যাতন চালিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এরপর থেকে ভারতজুড়ে তীব্র সমালোচনা শুরু হয়। যা এবার গিয়ে ঠেকেছে লন্ডনেও।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad