ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তৈরি থেকো রাশিয়া, সিরিয়ায় মিসাইল আসছে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
তৈরি থেকো রাশিয়া, সিরিয়ায় মিসাইল আসছে: ট্রাম্প ট্রাম্পের টুইট। ছবি: সংগৃহীত

ঢাকা: সিরিয়ার দিকে মিসাইল আসছে বলে রাশিয়াকে উদ্দেশ্য করে হুশিয়ারি জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সিরিয়ার দিকে ছুড়ে দেওয়া যে কোনো মিসাইল প্রতিহত করার ব্যাপারে রাশিয়ার ঘোষণার পর এমন আক্রমণাত্মক হুশিয়ারি উচ্চারণ করলেন মার্কিন প্রেসিডেন্ট।

বুধবার (১১ এপ্রিল) টুইটার পোস্টে ট্রাম্প বলেন, সিরিয়াতে যেকোনো মিসাইল ভূপতিত করার ব্যাপারে রাশিয়া প্রতিজ্ঞাবদ্ধ। সুতরাং প্রস্তুত থেকো রাশিয়া, মিশাইলগুলো আসবেই।

আর এবারের মিসাইলগুলো হবে 'নিউ', ‘নাইস’ এবং ‘স্মার্ট’।

রাশিয়াকে ‘গ্যাস কিলিং এনিমেল’ অর্থাৎ গ্যাসঘাতক পশু আখ্যা দিয়ে ট্রাম্প বলেন, আপনারা কেউ একটা ‘গ্যাস কিলিং এনিমেলে’র সঙ্গে থাকতে চাইবেন না, যারা নিজেদের মানুষকে হত্যা করে এবং সেটা উপভোগ করে।

মার্কিন প্রেসিডেন্টের এ টুইটটিকে পক্ষত্যাগকারী রাশিয়ান গুপ্তচর ও তার মেয়ের ওপর কথিত গ্যাস হামলার ঘটনায় ওয়াশিংটনের আন-অফিসিয়াল সিদ্ধান্ত হিসেবে দেখছেন বিশ্লেষকরা।

এদিকে সিরিয়াতে মার্কিনবাহিনীর ছোড়া মিসাইল ভূপতিত করার ঘোষণা জানায় রাশিয়া।  

বুধবার (১১ এপ্রিল) বৈরুতে অবস্থানকারী রাশিয়ার দূত আকেলজান্ডার জাসিপকিন বলেন, সেখানে (সিরিয়া) কোনো মার্কিন মিসাইল ছোড়া হলে আমরা তা ভূপতিত করবো এবং তা নিক্ষেপের উৎসগুলোকে আমরা টার্গেট করবো।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।