ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে নির্মাণাধীন সেতু ভেঙে ৪ জনের মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
যুক্তরাষ্ট্রে নির্মাণাধীন সেতু ভেঙে ৪ জনের মৃত্যু  যুক্তরাষ্ট্রের মায়াবিতে ভেঙে পড়ে নির্মাণাধীন ফুটওভার ব্রিজটি। ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের মায়ামিতে নির্মাণাধীন একটি পথচারী-সেতু ভেঙে পড়ে কমপক্ষে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত আরও কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ মার্চ) ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসের কাছে এ দুর্ঘটনা ঘটে।  

ফ্লোরিডা হাইওয়ে পেট্রোল জানায়, সেতুর স্প্যান ভেঙে নিচে চলন্ত গাড়িগুলোর উপর আছড়ে পড়ে।

এতে কমপক্ষে আটটি গাড়ি দুমড়ে-মুচড়ে যায়। এসব যানবাহনে থাকা চারজন ঘটনাস্থলেই মারা যান। আর বাকি নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে; যাদের অবস্থাও আশঙ্কাজনক।  

এদিকে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন চারজনের মৃত্যুর খবর প্রকাশ করলেও ফ্লোরিডার সিনেটর বিল নেলসন সিবিএস মায়ামি নামের একটি স্থানীয় টেলিভিশনকে বলেছেন, সেতুটি ধসে ৬ থেকে ১০জন মারা গেছেন।

আরও পড়ুন>>
** 
যুক্তরাষ্ট্রে নির্মাণাধীন সেতু ভেঙে বেশ ক’জনের মৃত্যু

মায়ামি-ডেইড কাউন্টি ফায়ার রেসকিউ কর্তৃপক্ষ জানায়, ওয়াকওয়ে সেতুটি যখন ভেঙে পড়ে তখন এর উপরে বেশ কিছু নির্মাণকর্মী এবং এর নিচে যানবাহন চলাচল করছিল। ৯৫০টন ওজনের এই ওয়াকওয়েটি ১৭৪ ফুট লম্বা।

নির্মাণাধীন সেতুটি  আগামী বছরের গোড়াতে উদ্বোধন করার কথা ছিল। হারিকেন-ঝড় মোকাবেলার মতো মজবুত করে এটির ডিজাইন করা হয়েছিল।  কিন্তু নির্মাণের আগেই ভেঙে পড়ায়-সেতুটি নির্মাণে কারিগরি ত্রুটি ছিল বলেও দাবি করেছেন অনেকে।  

ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্যই নির্মাণ করা হচ্ছিল সেতুটি।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।