ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নিদাহাস ট্রফি: ভারতীয় সংবাদমাধ্যমে মুশফিক বন্দনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
নিদাহাস ট্রফি: ভারতীয় সংবাদমাধ্যমে মুশফিক বন্দনা মুশফিকুর রহিম

নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৬ উইকেটে হেরেছিল বাংলাদেশ। সেই ম্যাচ নিয়ে গত ১৪টি টি-২০তে এটা ১৩তম হার বাংলাদেশের। 

টানা হারে দলের আত্মবিশ্বাস যে কিনারে চলে গিয়েছিল তা ভারতের ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাহমুদুল্লাহ’র বক্তব্যে ফুটে উঠেছিল। তবে প্রথম ম্যাচের ঠিক একদিন পরেই এক ঐতিহাসিক জয়ের মুখ দেখলো টাইগাররা।

তাও আবার যে সে জয় না, নিজেদের টি-২০ ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করা জয়।  

শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ২১৫ রানের টার্গেট নিয়ে ৫ উইকেট হাতে রেখে জয় পায় বাংলাদেশ। ৩৫ বলে ম্যাচ জেতানো ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন মুশফিকুর রহিম। তাই ঐতিহাসিক জয়ের নায়ক মুশফিক বন্দনায় সারাদেশ।

তবে মুশফিক বন্দনা দেশিয় সংবাদমাধ্যমগুলোর মতো পার্শ্ববর্তী ক্রিকেট পাগল দেশ ভারতের সংবাদমাধ্যমগুলোতেও দেখা গেছে সমানতালে। টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ও হিন্দুস্তান টাইমস বাংলাদেশ ক্রিকেট দলের এই ঐতিহাসিক জয়ের নায়ক মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ।

মুশফিক বন্দনায় ভারতীয় সংবাদমাধ্যমএনডিটিভির অনলাইন সংস্করণে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয়কে ঐতিহাসিক উল্লেখ করে বলা হয়েছে, প্রেমাদাসা স্টেডিয়ামে মুশফিকুর রহিমের ম্যাচ জেতানো অর্ধশত করা ইনিংসেই বাংলাদেশ নিজেদের টি-২০ আন্তর্জাতিক ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে ম্যাচে জয়লাভ করেছে।   

হিন্দুস্তান টাইমসের অনলাইন সংস্করণে মুশফিকুর রহিমের অপরাজিত ৭২ রানের ইনিংসে বাংলাদেশ ৫ উইকেটে শ্রীলঙ্কাকে হারায় এই শিরোনামে নিউজ করে।  এই জয়ের মাধ্যমে নিদাহাস ট্রফিতে বাংলাদেশ নিজেদের প্রথম জয় উপভোগ করছে বলেও সংবাদমাধ্যমটিতে বলা হয়।   

অন্যদিকে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের অনলাইন সংস্করণে নিদাহাস ট্রফির বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে বলা হয়, মুশফিকুর রহিমের দুর্দান্ত এক ইনিংসে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক এক জয় লাভ করেছে। তামিম ও লিটন দাসের ওপেনিং জুটিরও প্রশংসা করেছে সংবাদমাধ্যমটিতে।

অন্যদিকে ভারতীয় সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ এক টুইটে টাইগারদের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ দলের এটি রান তাড়া করা একটি জয়। সিরিজ এখন জমে উঠেছে, তিন দলই একটি করে ম্যাচ জিতেছে।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এমএসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।