ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ক্যালিফোর্নিয়া ট্রাজেডি, ৩ জিম্মি, জিম্মিকারী সবাই মৃত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
ক্যালিফোর্নিয়া ট্রাজেডি, ৩ জিম্মি, জিম্মিকারী সবাই মৃত বৃদ্ধাশ্রমের বাইরে পুলিশের সশস্ত্র অবস্থান। ছবি-সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি বৃদ্ধাশ্রমে বন্দুকের নলের মুখে জিম্মি করার ঘটনার বিযোগান্ত পরিণতি ঘটেছে। শুক্রবার রাতে পুলিশ বৃদ্ধাশ্রমের ভেতরে গিয়ে তিন কর্মচারী এং জিম্মিকারীর লাশ দেখতে পায়। অন্য জিম্মিরা মুক্তি পেলেও হতভাগ্য এই তিনজন শেষ পর্যন্ত জিম্মি হিসেবে আটক ছিলেন।

সংবাদ মাধ্যমগুলো পুলিশের বরাত দিয়ে এ খবর দিয়েছে শনিবার।

এর আগে শুক্রবার সকালের দিকে বন্দুধারী ওই লোক হঠাৎই ক্যালিফোর্নিয়ার নাপা কাউন্টিতে অবস্থিত ইয়ন্টভিল ভেটেরান হোমে গিয়ে অতর্কিতে হানা দেয়।

এসময় সেখানে কর্মচারীদের একটি বিদায় অনুষ্ঠান চলছিল। স্থানীয় শেরিফের সহকারীর সঙ্গে ওই বন্দুকধারীর একদফা গুলিবিনিময়ও হয়। ওই লোক অনুষ্ঠানস্থলে গিয়ে বেশ কয়েকজনকে জিম্মি করে ফেলে। পরে পুলিশ এসে পুরো ভবন ঘিরে অবস্থান নেয়।

সারাদিনই বন্দুকধারীর সঙ্গে পুলিশের থেমে থেমে গুলি বিনিময় চলতে থাকে। এর মধ্যে অনেক জিম্মিকে অক্ষত অবস্থায় উদ্ধারও করা হয়। এক পর্যায়ে ওই বন্দুকধারী তিনজন কর্মচারীকে নিয়ে একটি কক্ষে আশ্রয় নেয়। শেষমেষ ওই তিনজন আর প্রাণ নিয়ে বেঁচে ফিরতে পারেননি। বন্দুকধারীর নিজেরও একই পরিণতি হলো।

বাংলাদেশ সময়: ১২০০ঘণ্টা, মার্চ ১০, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।