[x]
[x]
ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

ত্রিপুরায় উন্নয়নের প্রদীপ জ্বালাবে বিজেপি: মোদী 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৯ ৪:৫৮:২১ পিএম
ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

ঢাকা: লাল দুর্গের অবসান ঘটিয়ে ত্রিপুরায় গেরুয়ার ঐতিহাসিক ক্ষমতাসীন হওয়ার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, তার দল রাজ্যের অগ্রগতি এবং সমৃদ্ধির প্রদীপ জ্বালাবে। 

বিধানসভা নির্বাচনের পর শুক্রবার (০৯ মার্চ) নতুন মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্যবাসীর উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। 

নির্বাচনের আগে বিজেপির প্রচারণায় গিয়ে তিনি বলেছিলেন, মানিক ছেড়ে হীরাকে ক্ষমতায় আনার। প্রতিশ্রুতি দিয়েছিলেন, জয়ী হলে রাজ্যের উন্নয়ন করবেন। 

জয় পেয়ে রাজ্যে বিজেপি সরকারের শপথ অনুষ্ঠানে গিয়েও প্রতিশ্রুতি দিলেন পিছিয়ে থাকা রাজ্য ত্রিপুরার উন্নয়নের। 

অনুষ্ঠানে সদ্য শপথ নেওয়া মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে দেখিয়ে নরেন্দ্র মোদী বলেন, আজ ত্রিপুরাবাসীর জন্য এক ঐতিহাসিক দিন। এটা রাজ্যে দিওয়ালি উৎসব পালনের মতো। আমরা রাজ্যের উন্নয়ন এবং সমৃদ্ধ করতে প্রদীপ জ্বালাবো, নতুন উৎসাহ ও উদ্যামে। 

‘ভারতের ইতিহাসে কিছু নির্বাচন নিয়ে সব সময়ই আলোচনা হবে। ২০১৮ সালের ত্রিপুরার বিধানসভা নির্বাচন এর একটি উদাহরণ। সাধারণ মানুষ এ নির্বাচন নিয়ে আলোচনা করবেই।’

বিজেপিকে গণমানুষের দল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারাই এ রাজ্যের উন্নয়ন নিশ্চিত করবে। 

‘ত্রিপুরায় আজ যারা বিরোধী দল, তারা দীর্ঘদিন ধরে এখানে ক্ষমতায় ছিলেন। নিশ্চিয়ই তারা অনেক অভিজ্ঞ। আমাদের যারা শপথ নিলেন তারা একেবারেই নবীন, বয়সেও তারা নবীন,’ যোগ করেন মোদী।  

তিনি বলেন, তাদের আছে অভিজ্ঞতা; আমাদের আছে উচ্চাকাঙ্ক্ষা এবং উৎসাহ। আমাদের ঐক্যবদ্ধ হয়ে ত্রিপুরার উন্নয়নের জন্য কাজ করতে হবে।’

ভারতের প্রধানমন্ত্রী ত্রিপুরার নতুন সরকারকে পুনরায় সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, ‘ত্রিপুরার স্বপ্নই বিজেপির স্বপ্ন।’

‘সুশাসন, সবাইকে নিয়ে সবার উন্নয়ন, জনগণের অংশগ্রহণ-আমরা এই নীতিতেই এগিয়ে যাবো।’  

একই সঙ্গে বিধানসভা নির্বাচনে বিজেপিকে রায় দেওয়ায়  উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নরেন্দ্র মোদী। 

নতুন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে সদ্য সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকার, প্রবীণ বিজেপি নেতা লাল কৃষ্ণ আদভানি, মুরলি মনোহর যোশী, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa