[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮

bangla news

ড্রোন হামলা, পাকিস্তানি তালেবান নেতার পুত্রসহ নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৯:০৯:১৮ পিএম
মানচিত্রে কুনার প্রদেশ

মানচিত্রে কুনার প্রদেশ

আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশে মার্কিন ড্রোন হামলায় পাকিস্তানি তালেবান নেতা মোল্লা ফজলুল্লাহর পুত্রসহ কমপক্ষে ২০জন নিহত হয়েছে। আহত হয়েছে ৬ জন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো তালেবানের দেয়া এক বিবৃতির বরাত দিয়ে এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, বুধবার পাকিস্তান সীমান্তবর্তী আফগানিস্তানের দুর্গম পার্বত্য কুনার প্রদেশে তালেবানের ঘাঁটিতে এই ড্রোন হামলাটি চালানো হয়। এই হামলায় জঙ্গি গোষ্ঠি তালেবানের পাকিস্তান শাখা তেহরিখ-ই-তালেবান পাকিস্তানের শীর্ষ নেতা মোল্লা ফজলুল্লাহর পুত্র আবদুল্লাহসহ কমপক্ষে ২০জন তালেবান জঙ্গি মারা যায়।  

নিহতরা সবাই আত্মঘাতী হামলাকারী বা ফিদায়িন বলে পরিচিত। তবে আত্মঘাতী হামলা চালানোর সুযোগ পাওয়ার আগেই এদের সবার ভবলীলা সাঙ্গ হলো। হামলার সময় এরা সবাই গোপন ঘাঁটিতে একটি তাঁবুতে অবস্থান করছিল।

এই হামলায় তেহরিখ-ই-তালেবান পাকিস্তানের আরেক গুরুত্বপূর্ণ নেতা গুল মোহাম্মদ ও আত্মঘাতী হামলাকারীদের নেতা বা প্রশিক্ষক হিসেবে কুখ্যাত ইয়াসিনও নিহত হয়েছে বলে পাকিস্তানের ইংরেজি দৈনিক ড-এর এক প্রতিবেদনে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa