ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যৌন কেলেঙ্কারিতে অস্ট্রেলিয়ার উপ-প্রধানমন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
যৌন কেলেঙ্কারিতে অস্ট্রেলিয়ার উপ-প্রধানমন্ত্রীর পদত্যাগ বার্নাবি জয়েস

যৌন কেলেঙ্কারির অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার উপ-প্রধানমন্ত্রী বার্নাবি জয়েস। যৌন হেনস্তা ও সাবেক এক সহকর্মীর সঙ্গে প্রণয়ে জড়ানোর অভিযোগে কয়েক সপ্তাহ ধরে তুলোধুনো হচ্ছিলেন তিনি।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) পদত্যাগের ঘোষণা দিয়ে জয়েস জানান, আগামী সোমবার (২৬ ফেব্রুয়ারি) উপ-প্রধানমন্ত্রী ও বর্তমান সরকারের জোটসঙ্গী ‘দ্য ন্যাশনাল’ দলের প্রধান পদ থেকে ইস্তফা দেবেন তিনি।

চার কন্যার জনক জয়েসের বিরুদ্ধে তার গণমাধ্যম বিষয়ক সাবেক উপদেষ্টা ভিকি চ্যাম্পিয়নের সঙ্গে প্রণয়ে জড়ানোর অভিযোগের পাশাপাশি রয়েছে আরেক নারীকে যৌন হেনস্তা করার অভিযোগ।

ভিকি বর্তমানে সন্তানসম্ভবা।

এই অভিযোগে অন্তত দু’সপ্তাহ ধরে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমের আলোচনায় থেকেছেন জয়েস। বিরোধীরা প্রথম থেকেই তাকে পদত্যাগের আহ্বান জানালেও তিনি তা প্রত্যাখ্যান করছিলেন। সবশেষে প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবালও কথা বলেন এ বিষয়ে।

শেষতক সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে জয়েস বলেন, এসব অহেতুক সমালোচনার অবসান হওয়া উচিত। আমাদের সবার জন্য এটা জরুরি। আমি ভিকি, তার অনাগত সন্তান, আমার চার কন্যা ও স্ত্রী নাটালি জয়েসের কাছে দুঃখ প্রকাশ করছি।

এই পদত্যাগের মধ্য দিয়ে উভয় পরিবারের কল্যাণ বয়ে আসবে বলে আশা প্রকাশ করেন জয়েস।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।