ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যৌন অসদাচরণ: ইউনিসেফ থেকে জাস্টিন ফরসাইথের পদত্যাগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
যৌন অসদাচরণ: ইউনিসেফ থেকে জাস্টিন ফরসাইথের পদত্যাগ

যৌন অসদাচরণের অভিযোগ মাথায় নিয়ে ইউনিসেফ থেকে পদত্যাগ করলেন দাতব্য সংস্থা সেভ দ্য চিলড্রেনের সাবেক প্রধান নির্বাহী জাস্টিন ফরসাইথ।

বিবিসি জানায়, পদত্যাগকালে জাস্টিন ফরসাইথ বলেন, তিনি চান না তার প্রশ্নবিদ্ধ অতীত আচরণের জন্য সংস্থার ভাবমূর্তি ক্ষুণ্ন হোক।

উল্লেখ্য, তার বিরুদ্ধে সংস্থাটির নারী কর্মীদের সঙ্গে ‘অসদাচরণের’ অন্তত তিনটি জোরালো অভিযোগ জমা পড়েছে মর্মে চলতি সপ্তাহেই বিবিসি একটি প্রতিবেদন প্রকাশ ও প্রচার করে।

তাতে বলা হয়, মি. ফরসাইথ নারী কর্মীদের কাছে অশোভন টেক্সট পাঠাতেন। এমনকি কম বয়সী নারী কর্মীদের পোশাক নিয়েও অনাকাঙ্ক্ষিত মন্তব্য করতেন।

এ বিষয়ে মি. ফরসাইথ বলেন, তিনজন নারী কর্মীর কাছেই তিনি নি:শর্ত ক্ষমা চেয়েছেন।

তবে তিনি এও বলেন, ইউনিসেফের উপ-পরিচালকের পদ থেকে সরে তার দাঁড়াবার কারণ কিন্তু সেভ দ্য চিলড্রেনে তার করা ভুলগুলো নয়, বরং ইউনিসেফের ভাবমূর্তির দিকে চেয়ে।

তার এই পদত্যাগকে স্বাগত জানিয়েছেন ব্রিটেনের রক্ষণশীল টোরি দলের এমপি এবং হাউস অব কমন্সের সদস্য পলিন ল্যাথাম। তবে তিনি এ-ও বলেন, ‘এসব করেও তিনি(ফরসাইথ)কী করে সংস্থায় এতোকাল  ধরে কাজ করে যেতে পারলেন, তা ভেবে অবাক হচ্ছি। ’

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।