ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

 বাবার কারণে ব্যবসার ক্ষতি হচ্ছে: ট্রাম্প জুনিয়র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
 বাবার কারণে ব্যবসার ক্ষতি হচ্ছে: ট্রাম্প জুনিয়র ট্রাম্পতনয় ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। ছবি-সংগৃহীত

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কারণে নাকি  পারিবারিক ব্যবসায় লাভের বদলে ক্ষতি হচ্ছে। কারণ তারা অতি সাবধানী হয়ে অনেক গুরুত্বপূর্ণ ও লাভজনক ব্যবসায়িক চুক্তি করা থেকে বিরত থাকছেন। অনেক গুরুত্বপূর্ণ অফার ফিরিয়ে দিচ্ছেন। 

ব্যবসার প্রয়োজনে ভারতে ব্যক্তিগত সফরে এসে এমন কথাই বলেছেন ট্রাম্পতনয় ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স বিক্রিকে চাঙ্গা করার জন্যই ভারতে তার এই সফর।

 

ভারতের প্রভাবশালী ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেন ট্রাম্প জুনিয়র।  

তিনি দাবি করেন, তার বাবা প্রেসিডেন্ট হওয়ার কারণে অনেক ভেবেচিন্তে সাবধানী হয়ে ব্যবসা করতে হচ্ছে তাদের। এরই অংশ হিসেবে তারা এখন স্বদেশে ও বহির্বিশ্বে অনেক লোভনীয় ব্যবসায়িক প্রস্তাব ফিরিয়ে দিচ্ছেন। অনেক বড় বড় ব্যবসায়িক সুযোগ হাতছাড়া হয়ে যাচ্ছে। এজন্য তাদের কোটি কোটি ডলারের ক্ষতি হয়ে যাচ্ছে।

তার বাবা প্রেসিডেন্ট হওয়ার আগে তাদের এমন অতি সাবধানী পদক্ষেপ নিয়ে এগুতে হতো না। ‘বাবা প্রেসিডেন্ট হওয়ার পর এখন বলতে গেলে আমরা আর কারো সাথে নতুন কোনো চুক্তি সই করছি না। আমরা এসব কাজ করা থেকে বিরত আছি। তাই আমাদের অনেক লাভের সুযোগ হাতছাড়া হয়ে যাচ্ছে। লাভের বদলে ক্ষতি হচ্ছে। ’ --বলছিলেন ট্রাম্পতনয়।  

তিনি ভারতে এসেছেন রাজধানী নয়াদিল্লির পাশে গুরগাওয়ে যে একটি উপশহর গড়ে তোলা হচ্ছে তাতে ট্রাম্প অর্গানাইজেশনের ব্যবসা ও বিনিয়োগের নানাদিক খতিয়ে দেখতে। আপাতত তাদের প্রথম কাজ হবে সেখানে একটি ৪৭ তলা একটি আবাসিক টাওয়ার কমপ্লেক্স গড়ে তোলা। এতে খুবই বিলাসবহুল ২৫০টি বাড়ি থাকবে।  

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।