ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কুর্দি-নিয়ন্ত্রিত ছিটমহলে আসাদ সমর্থক বাহিনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
কুর্দি-নিয়ন্ত্রিত ছিটমহলে আসাদ সমর্থক বাহিনী আফরিনে কুর্দি-নিয়ন্ত্রিত ছিটমহল এখন আসাদ সমর্থক বাহিনীর দখলে। ছবি-সংগৃহীত

সিরিয়ার সরকার সমর্থক বাহিনী আফরিনে কুর্দি-নিয়ন্ত্রিত সীমান্ত ছিটমহলে ঢুকে পড়েছে। তুরস্ক এর আগে কুর্দিদের সমর্থনে হস্তক্ষেপ করা বিরত থাকতে সিরীয় বাহিনীকে সতর্ক করে দিয়েছিল। কিন্তু আসাদ সমর্থক বাহিনী সে হুমকিতে কান দেয়নি।

সংবাদ সংস্থাগুলো জানায়, তুরস্কপন্থি গেরিলাদের সব প্রতিরোধ গুড়িয়ে দিয়ে মঙ্গলবার আসাদ সমর্থক বাহিনী ছিটমহলটিতে ঢুকে পড়ে। এর ফলে তুরস্কের সঙ্গে সিরিয়ার সরকারি ও সরকার সমর্থক বাহিনীর সংঘর্ষের বড় ঝুঁকি তৈরি হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় টিভিতে সরকার সমর্থক বাহিনী আফরিনে ঢুকে পড়া ব্যাপক প্রস্তুতি এমন ছবি ও ভিডিওচিত্র দেখানো হয়। আগের দিন সোমবার রাষ্ট্রীয় বার্তা সংস্থায় ঘোষণা করা হয়, তুর্কি বাহিনীর আক্রমণ প্রতিহত করতে সেখানে ‘সিরীয় গণবাহিনী পাঠানো হবে’।

এই ঘোষণার একদিনের মধ্যেই সেখানে ঢুকে পড়লো সিরিয়ার সরকার সমর্থক বাহিনী। তবে কতো সংখ্যক সেনা সেখানে প্রবেশ করেছে তা জানা যায়নি। এদেরকে কোথায় মোতায়েন করা হবে তাও অজ্ঞাতই রয়ে গেছে।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।