ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরান খানের হ্যাট্রিক বিয়ে নিয়ে যত রঙ্গ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
ইমরান খানের হ্যাট্রিক বিয়ে নিয়ে যত রঙ্গ নিজের তিন বিয়ের অনুষ্ঠানে ইমরান খান। ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের সাবেক ক্রিকেট অধিনায়ক এবং পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) নেতা ইমরান খানের তৃতীয় বিয়ের খবর প্রকাশের পর বিষয়টি নিয়ে রঙ্গ-ব্যঙ্গ-তামাশায় মেতেছে ইন্টারনেট দুনিয়া।

রোববার (১৮ ফেব্রুয়ারি) নিজের আধ্যাত্মিক পরামর্শক বুশরা মেনকাকে বিয়ে করেন ৬৫ বছর বয়সী ইমরান খান। বিয়ের খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশের ঘণ্টা না পেরোতেই তা নিয়ে তৈরি হতে থাকে শত শত কৌতুক।

কৌতুকের পাশাপাশি কঠোর সমালোচনা করতেও দেখা গেছে।

আর এসব কৌতুক ও সমালোচনা প্রকাশ পেতে থাকে টুইটার, ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়।  

সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাওয়া এসব কৌতুকের কয়েকটি তুলে ধরা হলো বাংলানিউজের পাঠকদের জন্য।

ইমরান খানের তৃতীয় বিয়ে নিয়ে রঙ্গ-ব্যঙ্গ-তামাশায় মেতেছে ইন্টারনেট দুনিয়া
ক্রিকেট বল হাতে ইমরান খান ছিলেন বিধ্বংসী। সেইসঙ্গে গড়েছেন বহু হ্যাট্রিকও। পাকিস্তান জাতীয় দলের এ সাবেক খেলোয়াড়ের এটা তৃতীয় বিয়ে। সেই হিসেবে দেখতে গেলে এটা তার জন্য বিয়ের হ্যাট্রিক। এ বিষয়টিই যেন মনে করিয়ে দিচ্ছে উপরের টুইটার পোস্টারটি।

কিশোর ইমরান খান।  ছবি- সংগৃহীত
বিভিন্ন কৌতুকের পাশাপাশি ইমরান খানের কিশোর বয়সের এ ছবিটি অনেক শেয়ার হতে দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে, একটি বিয়ের অনুষ্ঠানে কিশোর ইমরান খান উদাস হয়ে বরের দিকে তাকিয়ে আছেন। দেখলে হয়তো মনে হতে পারে, বরের মতো নিজেকেও বিয়ের পিঁড়িতে বসতে চাচ্ছে কিশোরটি। কিন্তু দুর্ভাগ্যবশত তার বয়সটা খুবই অল্প!

ইমরান খানের সাবেক দুই স্ত্রী ও বর্তমান স্ত্রী।  ছবি: সংগৃহীত
ইমরান খানের প্রথম স্ত্রী ছিলেন জেমিমা গোল্ডস্মিথ। বিয়ের অনুষ্ঠানে হ্যাট পরতে দেখা গিয়েছিল এ ব্রিটিশ নারীকে। ইমরান খানের দ্বিতীয় বিয়েতে স্ত্রী রিহাম খানকে দেখা যায় দোপাট্টায় (লেহেঙ্গা)। আর সম্প্রতি প্রকাশ পাওয়া ইমরানের তৃতীয় বিয়েতে পা থেকে মাথা পর্যন্ত আবৃত অবস্থায় হাজির হন নব স্ত্রী। এ বিষয়টি নিয়েই মজা করে একজন লিখলেন- শুরু হয়েছিল হ্যাট দিয়ে, তারপর আসলো দোপাট্টা, আর এখন সম্পূর্ণ ঢাকা। এ পোস্টের মন্তব্যে চতুর্থবার কী দেখা যেতে পারে তা আন্দাজ করতে দেখা যায় অনেককে।

নওয়াজ শরিফ এবং তার মেয়ে মরিয়ম নওয়াজ।  ছবি: সংগৃহীত
সোশ্যাল মিডিয়াজুড়ে ব্যাপক শেয়ার হয় আরেকটি ছবি। এতে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এবং তার মেয়ে মরিয়ম নওয়াজ একটি ঘরে বসে থাকতে দেখা যায়। কিন্তু তাদের চেহারায় যেন ফুটে উঠেছে রাজ্যের উদ্বেগ। অনেকে মজা করে বলেন ইমরান খানে বিয়ে নিয়েই তাদের এতো উদ্বেগ, আর সেটা নিয়েই নানা জনের নানা জল্পনা।  

ইমরান খানের বিয়ে নিয়ে একটি কৌতুক।
একটা রাজনৈতিক দলের প্রধান হিসেবে রাজনীতিকেই সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া উচিত ইমরান খানের। ভাবা উচিত নির্বাচন নিয়ে। কিন্তু বিয়ে যেন বরাবরই তার প্রথম পছন্দ। এ বিষয়টিই যেন প্রতীকী মাধ্যমে প্রকাশ পেলো উপরের কৌতুকটিতে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।