ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ‘গোপন স্থাপনায়’ ইসরায়েলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
গাজায় ‘গোপন স্থাপনায়’ ইসরায়েলের বিমান হামলা গাজায় ইসরায়েলি বাহিনীর হামলার ফাইল ফটো

ফিলিস্তিনের গাজা উপত্যকায় কথিত ‘গোপন স্থাপনা’য় হামলা চালিয়েছে ইসরায়েলের বিমান বাহিনী। গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে রকেট ছোড়ার অভিযোগ তুলে তার ‘জবাবে’ এই হামলা হয়েছে বলে জানিয়েছে তেলআবিব।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে গাজার নিয়ন্ত্রক সংগঠন হামাসের সশস্ত্র শাখার ‘গোপন আস্তানা’ সন্দেহে ওই স্থাপনাগুলোতে এই হামলা হয়। এর আগে রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতেও গাজার ১৮টি ‘টার্গেটে’ হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

তিন দিনের মধ্যে তৃতীয়বারের মতো এই হামলা চালালো ইসরায়েল।

সোমবারের হামলা প্রসঙ্গে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের বিমান হামলায় দু’জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে নিকটস্থ রাফাহ শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইসরায়েলি আক্রমণের প্রেক্ষিতে রাফাহর পূর্বাঞ্চলে আর কেউ ক্ষতিগ্রস্ত হয়েছে কি-না, তাদের সন্ধানে তৎপর স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মীরা।

এর আগে, শনিবার (১৭ ফেব্রুয়ারি) সীমান্তবর্তী এলাকায় সাইরেন বেজে ওঠার পর গাজা উপত্যকা থেকে একটি রকেট গিয়ে ইসরায়েলের এক বাড়ির ছাদে পড়ে। পরে রাতে একাধিকবার সাইরেন বাজতে শোনা যায়।

জবাবে সেদিন রাতেই গাজা সীমান্ত মুখে গোলাবর্ষণ করে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে দুই কিশোর নিহত ও দু’জন আহত হয়। রোববারও সন্দেহের বশে গাজায় হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।