ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানে ৬৬ আরোহীবাহী প্লেন বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
ইরানে ৬৬ আরোহীবাহী প্লেন বিধ্বস্ত দুর্ঘটনাস্থলে প্লেনের ধ্বংসাবশেষ

ইরানের মধ্যাঞ্চলের পার্বত্য এলাকায় ৬৬ আরোহীবাহী একটি প্লেন বিধ্বস্ত হয়েছে। এতে আরোহীদের সবাই নিহত হয়েছেন। ওই এলাকায় বৈরী আবহাওয়ার খবর দিচ্ছিলো সংশ্লিষ্ট দফতর।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে মধ্যাঞ্চলের সেমিরম শহরের কাছে এবং ইয়াসুজ শহরের ২২ কিলোমিটার দূরে জার্গোস পর্বতমালার ‘ডেনা’ চূড়ায় আছড়ে পড়ে প্লেনটি। সকাল ৭টা ৫৫ মিনিটে (বাংলাদেশ সময় বেলা ১০টা ৫৫ মিনিট) রাজধানী তেহরান থেকে রওয়ানা হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ইয়াসুজে যাচ্ছিল এটিআর ৭২-৫০০ মডেলের প্লেনটি।

বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার প্লেনটি ছিল ইরানের তৃতীয় শীর্ষ উড়োজাহাজ পরিচালনা সংস্থা আসেমান এয়ারলাইন্সের। ইপি৩৭০৪ নম্বর ফ্লাইটটিতে ৬০ যাত্রীর সঙ্গে ছিলেন দুই জন নিরাপত্তারক্ষী, দুই জন ফ্লাইট অ্যাটেনডেন্ট এবং একজন পাইলট ও আরেকজন কো-পাইলট।

আসেমান এয়ারলাইন্স কর্তৃপক্ষ ও এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বৈরী আবহাওয়ার মধ্যে উড্ডয়নের ২০ মিনিটের মধ্যেই এটি রাডারের বাইরে চলে যায়। তারপর থেকে এর কোনো খোঁজ মিলছিলো না।  

ইরানের জরুরি বাহিনীর মুখপাত্র বলেছেন, দুর্ঘটনার খবর পেয়েই সব জরুরি বাহিনীকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। তবে বৈরী আবহাওয়ার কারণে পার্বত্য এলাকার ঘটনাস্থলে পৌঁছাতে পারছে না উদ্ধারকারী হেলিকপ্টার।

১ হাজার ৬০০ কিলোমিটার দীর্ঘ ও ২৪০ কিলোমিটার চওড়া জার্গোস পর্বতমালা ইরান, ইরাক ও তুরস্কের সীমান্ত এলাকাজুড়ে রয়েছে। এই দীর্ঘ পর্বতের সর্বোচ্চ চূড়া ‘ডেনা’য় গিয়ে প্লেনটি নিয়ন্ত্রণ হারিয়ে আছড়ে পড়ে বলে জানাচ্ছে সংবাদমাধ্যম।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।