ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৯,আহত ৭০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৯,আহত ৭০ হামলার পর উদ্ধার অভিযান। ছবি-সংগৃহীত

নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যে এক আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৭০ জনের বেশি।

সংবাদ সংস্থাগুলো শনিবার এ খবর দিয়েছে। রাজ্যের রাজধানী মাইদুগুরির উপকণ্ঠে কনদুগা এলাকায় শুক্রবার রাতে জঙ্গিগোষ্ঠি বোকো হারামের তিন জঙ্গি এই হামলা চালায়।

শহরের পুলিশ কমিশনার দামিয়ান চুকুউয়োর বরাত দিয়ে খবরে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় রাত  ৮টার দিকে বোকো হারাম জঙ্গিগোষ্ঠির  তিন জঙ্গি স্থানীয় একটি জনাকীর্ণ মাছের বাজারে এই অতর্কিত হামলা চালায়। এতে হামলাকারী তিনজনসহ কমপক্ষে ১৯ জনের মৃত্যু হয়। আহত হয়েছে ৭০ জনের বেশি।

এসময় বাজারটিতে মাছ ও খাবার বিক্রি হচ্ছিল। পাশেই কিছু তরুণ স্নুকার খেলছিল। আত্মঘাতী হামলায় জনাকীর্ণ বাজারটিতে হঠাৎই রক্তের বন্যা বয়ে যায়। সেখানে বোমায় উড়ে যাওয়া মানুষের রক্তাক্ত দেহাংশ ছড়িয়ে ছিটিয়ে আছে।

আহতদের উদ্ধার করে ইউনিভার্সিটি অব মাইদুগুরি টিচিং হাসপাতালে পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত বোকো হারাম বা অন্য কোনো গোষ্ঠি হামলার দায় স্বীকার না করেনি।

তবে পুলিশের ভাষ্য, তারা হামলা ও হামলাকালে ব্যবহৃত বিস্ফোরকের ধরন দেখে এক প্রকার নিশ্চিত যে, এটা  বোকো হারাম জঙ্গিদেরই কাজ। তাছাড়া জনাকীর্ণ স্থানে আত্মঘাতী হামলা কেবল বোকো হারাম জঙ্গিরাই করে থাকে।  

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।