ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

মুলারের তদন্তে প্রশ্নের মুখোমুখি বেনন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
মুলারের তদন্তে প্রশ্নের মুখোমুখি বেনন স্টিভ বেনন। ছবি: সংগৃহীত

ঢাকা: মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ক তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন প্রেসিডেন্ট ট্রাম্পের সাবেক প্রধান নীতিনির্ধারক স্টিভ বেনন। এ সপ্তাহে তাকে দু’বার জেরা করেন বিশেষ পরামর্শক রবার্ট মুলার। 

হোয়াইট হাউজের একজন প্রথম সারির কর্মকর্তা হিসেবে যোগ দেওয়ার আগে ট্রাম্পের নির্বাচনী প্রচারণার চেয়ারম্যান নিযুক্ত ছিলেন বেনন।  তদন্তকারীরা মনে করছেন, বেননের কাছে ট্রাম্প প্রশাসনের অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে।

 

তাছাড়া এফবিআই’র সাবেক পরিচালক জেমস কমির বহিষ্কারের ব্যাপারেও বেননের কাছ থেকে তথ্য পাওয়া যেতে পারে বলে আশা করা হচ্ছে। বরখাস্তের পর কমি দাবি করেছিলেন, মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ক তদন্তকে অন্য পথে পরিচালিত করতেই তাকে বরখাস্ত করা হয়েছিল।

তদন্তকারী দল প্রায় ২০ ঘণ্টা কথা বলেন বেননের সঙ্গে। কিন্তু তাকে কি বিষয়ে প্রশ্ন করা হয়েছে সেটা এখনও জানা যায়নি। তবে তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট এক সূত্র জানায়, বেননকে যেসব প্রশ্ন করা হয়েছিল, তার সবগুলোর জবাব দিয়েছেন তিনি।

অপরদিকে, একই বিষয়ের উপর কংগ্রেস নেতাদের পরিচালিত তদন্তের অংশ হিসেবে বেননকে প্রশ্ন করেন কংগ্রেস কমিটি। কিন্তু এসব প্রশ্নের বেশিরভাগই তিনি এড়িয়ে যান। বদলে তিনি হোয়াইট হাউজ অনুমোদিত কিছু প্রশ্নের লিখিত জবাব পেশ করেন কমিটির কাছে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।