ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মুম্বাইয়ে ২৩ কেজি স্বর্ণসহ কেনিয়া এয়ারের ক্রু আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
মুম্বাইয়ে ২৩ কেজি স্বর্ণসহ কেনিয়া এয়ারের ক্রু আটক ১৫৬টি স্বর্ণের বিস্কুটের ওজন প্রায় ২৩ কেজি

ভারতের মুম্বাইয়ের একটি পাঁচ তারকা হোটেল থেকে কেনিয়া এয়ারওয়েজের একজন ক্রুকে ২৩ কেজি স্বর্ণসহ আটক করেছে পুলিশ। এয়ারলাইন্সের কর্মীর কাছ থেকে মুম্বাইয়ে স্বর্ণ জব্দ করার ঘটনাগুলোর মধ্যে এই চালানই এখন পর্যন্ত সবচেয়ে বড়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে শহরের হায়াত রিজেন্সি হোটেলে প্রবেশকালে আবদুল্লাহ আলী সায়েদ (২৯) নামে ওই ক্রু মেম্বারকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে স্বর্ণ নিয়ে যেতে আসা ইব্রাহীম আলী হোসেন (২৬) নামে একজনকেও ধরে ফেলা হয়।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, কোমরের বেল্ট ও হাঁটুর টুপিতে (নি-ক্যাপ সাপোর্ট) লুকিয়ে আনা ১৫৬টি স্বর্ণের বিস্কুট নিয়ে হোটেলে প্রবেশকালে সায়েদের গতিবিধি সন্দেহজনক হয়। তখন আলী হোসেন তার পাশ ঘেঁষে চলছিলেন বিধায় এ সন্দেহ ঘনীভূত হলে পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ এসে সায়েদকে তল্লাশি করে তার কোমরের বেল্ট ও হাঁটুর টুপি থেকে এই স্বর্ণের বিস্কুটগুলো জব্দ করে।

জিজ্ঞাসাবাদে সায়েদ জানান, বিমানবন্দরে এয়ার ক্রুদের শরীর তল্লাশি হয় না বিধায় তিনি এই স্বর্ণগুলো চোরাচালানের জন্য নিয়ে আসেন। হোটেল থেকে আলী হোসেনের নিয়ে যাওয়ার কথা ছিল আনুমানিক মূল্য ৭ কোটি রুপির এসব স্বর্ণ। ।

এ বিষয়ে সায়েদকে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ