ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

টেমস নদীতে বোমা, লন্ডন সিটি এয়ারপোর্ট বন্ধ ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
টেমস নদীতে বোমা, লন্ডন সিটি এয়ারপোর্ট বন্ধ ঘোষণা লন্ডন সিটি এয়ারপোর্টের ডিজিটাল রিমোট টাওয়ার কন্ট্রোল রুম। ছবি-সংগৃহীত

কাছেই টেমস নদীতে দ্বিতীয় মহাযুদ্ধকালের একটি শক্তিশালী অবিস্ফোরিত বোমা পাওয়া যাওয়ায় লন্ডন সিটি এয়ারপোর্ট সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

সংবাদ মাধ্যমগুলো মেট্রোপলিটান পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, রোববার পূর্ব লন্ডনে বিমানবন্দরটিতে তাদের পূর্ব পরিকল্পিত কাজ চলছিল। এ সময় বিমানবন্দরের রানওয়ের শেষপ্রান্তের কাছে টেমস নদীর জর্জ ভি ডকে বিশালাকারের একটি অবিস্ফোরিত বোমা রয়াল নেভীর লোকজনের নজরে আসে।

বোমাটি খুবই শক্তিশালী।

এর পরপরই সেখানে বোমা ও বিস্ফোরক বিশেষজ্ঞদের তলব করা হয়। তারা এসে প্রায় কয়েকশ মিটার এলাকা কর্ডন দিয়ে বোমাটি অপসারণ ও নিষ্ক্রিয় করার কাজ করছেন।

লন্ডন সিটি এয়ারপোর্ট দিয়ে যাদের বিমানযাত্রার কথা ছিল তাদেরকে আপাতত বিমানবন্দরটি পরিহার এবং বিকল্প ব্যবস্থা হিসেবে সংশ্লিষ্ট বিমানসংস্থার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।  

বোমা অপসারণ ও নিষ্ক্রিয় করার আগ পর্যন্ত সব ফ্লাইট বন্ধ এবং  আশপাশের কয়েকটি সড়ক বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।