[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২১ মে ২০১৮

bangla news

রাহুল গান্ধী এখন আমারও বস: সোনিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৮ ৩:৩৬:৪১ পিএম
পুত্র রাহুলের সঙ্গে এক দলীয় বৈঠকে সোনিয়া। ছবি-সংগৃহীত

পুত্র রাহুলের সঙ্গে এক দলীয় বৈঠকে সোনিয়া। ছবি-সংগৃহীত

‘সে এখন আমারও বস। এ ব্যাপারে কারো মনে যেন কোনো সন্দেহ না থাকে’। পুত্র রাহুল গান্ধী সম্বন্ধে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এমন মন্তব্যই করলেন ভারতের কংগ্রেস দলের সাবেক সভানেত্রী সোনিয়া গান্ধী।

গত ডিসেম্বরে পুত্র রাহুল গান্ধী কংগ্রেস সভাপতির দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার কংগ্রেস এমপিদের এক সমাবেশে এটি ছিল সোনিয়া গান্ধীর প্রথম উপস্থিতি। কর্ণাটক রাজ্যের এই সমাবেশে দলের নতুন সভাপতি রাহুল গান্ধীকে অন্যসবার মতোই বস মেনে কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করেন সোনিয়া।

কর্ণাটকের এমপিদের সোনিয়া আরও বলেন, রাহুল দলের সভাপতির দায়িত্ব পালন করবেন। তবে আগামী নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে অন্যসব দলকে একাট্টা করার ভূমিকাটি তিনি নিজেই পালন করবেন। যাতে বিজেপির মতো ধর্মান্ধ শক্তিকে হটিয়ে দেশকে আবার সহনশীল, ধর্মনিরপেক্ষ, উদার, গণতান্ত্রিক ও প্রগতির পথে ফিরিয়ে আনা যায়।

আগামী নির্বাচনের জন্য প্রস্তুত হবার জন্য দলের নেতাদের প্রতি আহবান জানান তিনি। কেননা আর এক বছরের কিছুকাল পরেই নির্বাচন।

সামনের নির্বাচনটি আগাম নির্বাচনও হতে পারে বলে নেতাদের স্মরণ করিয়ে দেন সোনিয়া, যেমনটি হয়েছিল ২০০৪ সালে।

উল্লেখ্য, রাহুল গান্ধীর কাছে দায়িত্ব হস্তান্তর করার আগে টানা ১৯ বছর দলীয় সভানেত্রীর দায়িত্ব পালন করেন সোনিয়া। বর্তমানে তার বয়স ৭১ বছর।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa