[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ ফাল্গুন ১৪২৪, ২১ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

তেলবাহী জাহাজের ২২ ভারতীয় নাবিকের সবাই মুক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৬ ১২:৫১:৩৬ পিএম
জলদস্যুদের কবল থেকে মুক্তি পাওয়া তেলবাহী জাহাজ মেরিন এক্সপ্রেস। ছবি-সংগৃহীত

জলদস্যুদের কবল থেকে মুক্তি পাওয়া তেলবাহী জাহাজ মেরিন এক্সপ্রেস। ছবি-সংগৃহীত

গত ১ ফেব্রুয়ারি পশ্চিম আফ্রিকার বেনিন উপকূলের অদূরে নিখোঁজ হয়ে যাওয়া তেলবাহী জাহাজের  ২২ জন ভারতীয় নাবিকের সবাই মুক্তি  পেয়েছেন। একদল জলদস্য জাহাজটিকে ছিনতাই ও  ভারতীয় নাবিকদের জিম্মি করেছিল।

মুক্তি পাওয়া সব নাবিক এখন নিরাপদে আছে বলে হংকং-ভিত্তিক জাহাজ কোম্পানি টুইট করে জানিয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো মঙ্গলবার নাবিকদের মুক্তিলাভের খবরটি দিয়েছে।

মঙ্গলবার অ্যাংলো-ইস্টার্ন জাহাজ কোম্পানির টুইটে বলা হয়, ‘‘আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, গত ১ ফেব্রুয়ারি জলদস্যুদের হাতে হাইজ্যাক হওয়া এমটি মেরিন এক্সপ্রেস নামের জাহাজটি এখন আবার এর ক্যাপ্টেন ও ক্রু সদস্যদের জিম্মায় ফিরে এসেছে। জাহাজের সব নাবিক সুস্থ ও নিরাপদ আছেন; জাহাজের সব সম্পদ অটুট রয়েছে।’’

পানামায় নিবন্ধিত জাহাজটি ১৩,৫০০ টন গ্যাসোলিন বহন করছিল। যার বাজারমূল্য ৫২ কোটি ভারতীয় রুপি। এক মাস আগেও অপর একটি তেলবাহী জাহাজ একই কায়দায় হাইজ্যাক করা হয়েছিল।

এমটি মেরিন এক্সপ্রেসের সঙ্গে সর্বশেষ যোগাযোগ হয় ৩১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায়। এটি তখন বেনিনের কতোনু বন্দরে নোঙ্গর করা অবস্থায় ছিল। পরদিন মধ্যরাত ২টা ৩৬ মিনিটে স্যাটেলাইট ট্রেকিং করার সময় দেখা যায় গিনি উপসাগরের নোঙ্গরস্থল থেকে এটি লাপাত্তা হয়ে গেছে। 

***২২ ভারতীয় নাবিক নিয়ে তেলবাহী জাহাজ নিখোঁজ​

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa