[x]
[x]
ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

মেক্সিকোতে লরির ভেতর থেকে ২০০ অভিবাসন প্রত্যাশী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৪ ৭:০৭:২১ পিএম
লরির ভেতর দমবন্ধ করা অবস্থার মধ্যে রাখা হয়েছিল ২০০ নারী-পুরুষ-শিশুকে। ছবি-সংগৃহীত

লরির ভেতর দমবন্ধ করা অবস্থার মধ্যে রাখা হয়েছিল ২০০ নারী-পুরুষ-শিশুকে। ছবি-সংগৃহীত

মেক্সিতোতে একটি ট্রাক লরির কন্টেইনারের ভেতরে করে পাচার করার সময় প্রায় ২০০ নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করা হয়েছে।

মধ্য আমেরিকার স্প্যানিশভাষী দরিদ্র দেশগুলোর এইসব অভিবাসন প্রত্যাশীকে  যুক্তরাষ্ট্রে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

মেক্সিকান পুলিশের বরাত দিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যম জানায়, এই নারী-পুরুষ-শিশুদের কোনো খাবার ও পানি ছাড়াই একটি লরির কন্টেইনারের ভেতর লুকিয়ে পাচার করা হচ্ছিল। ওদের সবাইকে রাখা হয়েছিল গাদাগাদি করে।

মেক্সিকোর উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্য তামাউলিপাসে একটি বর্ডার চেক পয়েন্টে স্ক্যান করার সময় লরির ভেতর এদের অস্তিত্ব টের পাওয়া যায়। জায়গাটি যুক্তরাষ্ট্রের টেক্সাস সীমান্তের ঠিক দক্ষিণে।

এসব অভিবাসন প্রত্যাশী গুয়াতেমালা, হন্দুরাস ও এল সালভাদরের বাসিন্দা।

উল্লেখ্য, দুদিন আগেই শুক্রবার লিবীয় উপকূলের অদূরে ভূমধ্যসাগরে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী একটি নৌকা ডুবে নারী-শিশুসহ ৯০ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এরপরও ইউরোপ-আমেরিকামুখি  মানবপাচারের নিষ্ঠুর খেলায় কোনো ছেদ পড়েনি। ট্রাক লরিতে করে পাচারের সময় অনেক সময় দম বন্ধ হয়ে মারা যায় অভিবাসন প্রত্যাশী অসহায় দরিদ্র মানুষ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa