ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

২২ ভারতীয় নাবিক নিয়ে তেলবাহী জাহাজ নিখোঁজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
২২ ভারতীয় নাবিক নিয়ে তেলবাহী জাহাজ নিখোঁজ ২২ ভারতীয় নাবিক নিয়ে নিখোঁজ জাহাজ এমটি মেরিন এক্সপ্রেস। ছবি-সংগৃহীত

পশ্চিম আফ্রিকার দেশ বেনিনের উপকূলের অদূরে ২২ জন ভারতীয় নাবিক নিয়ে একটি তেলবাহী জাহাজ দু’দিনের বেশি সময় ধরে নিখোঁজ রয়েছে। এটি জলদস্যু বা জাহাজ ছিনতাইকারী দুর্বৃত্তদের কবলে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানায়,  পানামায় নিবন্ধিত এমটি মেরিন এক্সপ্রেস নামের এই তেলবাহী জাহাজটি ১৩,৫০০ টন গ্যাসোলিন বহন করছিল। যার বাজারমূল্য ৫২ কোটি ভারতীয় রুপি।

ধারণা করা হচ্ছে, এক মাস আগে নিখোঁজ হওয়া অপর একটি তেলবাহী জাহাজের মতো এটিকেও হাইজ্যাক করা হয়েছে।

এমটি মেরিন এক্সপ্রেসের সঙ্গে সর্বশেষ যোগাযোগ হয় ৩১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায়। এটি তখন বেনিনের কতোনু বন্দরে নোঙ্গর করা অবস্থায় ছিল। পরদিন মধ্যরাত ২টা ৩৬ মিনিটে স্যাটেলাইট ট্রেকিং করার সময় দেখা যায় গিনি উপসাগরের নোঙ্গরস্থল থেকে এটি লাপাত্তা হয়ে গেছে।  

এটি এ নিয়ে দ্বিতীয় জাহাজ যা এই এলাকায় নিখোঁজ হলো। এর আগে ৯ জানুয়ারি এমটি ব্যারেল নামের একটি জাহাজ বেনিন উপকূলের কাছ থেকে নিখোঁজ হওয়ার দুদিন পর জানা যায়, জাহাজটিকে মুক্তিপণের জন্য ছিনতাই করা হয়েছে।

সংশ্লিষ্ট কোম্পানির মুম্বাই অফিস এরই মধ্যে নিখোঁজ জাহাজের ভারতীয় নাবিকদের পরিবার পরিজনের সঙ্গে যোগাযোগ করে সর্বশেষ অবস্থা অবহিত করেছে। নিখোঁজ নাবিকদের পরিবার পরিজন চরম নিরুপায় অবস্থার মধ্যে আছে। এ মুহূর্তে তাদের নিখোঁজ প্রিয়জনদের ব্যাপারে খবরাখবর কোম্পানি ছাড়া আর কারো কাছ থেকে জানবার উপায় নেই।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।